SENSEX
NIFTY
GOLD
USD/INR

Weather

31    C
... ...View News by News Source

ক্যান্সার আক্রান্ত, ৬ বার ঘুরেও ঠাঁই মেলেনি পিজিতে

কলকাতার এসএসকেএমের চিকিৎসক এক ক্যান্সার আক্রান্ত রোগীকে ভর্তির কথা বলেছিলেন। কিন্তু বেডের অভাব রয়েছে বলে অজুহাত দিয়ে ওই হাসপাতালে বারংবার তাঁকে ফিরিয়ে দিয়েছে ভর্তি নি নিয়ে। এমনকী অসুস্থ শরীরে এক মাসের মধ্যে প্রায় ছয়বার হাসপাতালের চক্কর কেঠেছেন তিনি। তাতেও কোনও লাভ হয়নি। এরপর হতাশ ও তীব্র কষ্টে থাকা তরুণ ফেসবুকে স্বেচ্ছামৃত্যুর ইচ্ছে প্রকাশ করে ধর্নায় বসেছেন।

এ ই সময় 25 Apr 2024 12:24 am

BJP কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজন TMC বিধায়কের, ভোটে ভিন্ন চিত্র কীর্তি-দিলীপের কেন্দ্রে

পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ককে দেখা গেল বিজেপি কর্মীর বাড়িতে। বিজেপি কর্মীর বাড়িতে মধ্যাহ্নব্যজন সারলেন তিনি। ভোটের আবহে অন্যচিত্র দেখা গেল দুর্গাপুরে। বিজেপি কর্মীর স্ত্রীকে বিশেষ শাড়ি উপহার দিলেন তৃণমূল বিধায়ক। তবে, এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই বলেই জানালেন ওই বিজেপি কর্মী। এমনকি, বিজেপি কর্মীর বাড়িতে খাওয়া-দাওয়া করে তৃণমূল বিধায়ক জানালেন, এটাই তো পাণ্ডবেশ্বর।

এ ই সময় 24 Apr 2024 9:34 pm

দ্বিতীয়-তৃতীয় দফায় বাড়ছে কেন্দ্রীয় বাহিনী, জেলা পুলিশ কন্ট্রোলরুমেও থাকবেন জওয়ানরা

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা অনুষ্ঠিত হতে চলেছে আগামী ২৬ এপ্রিল। এর মধ্যে দ্বিতীয় দফায় কেন্দ্রীয় বাহিনী বাড়ানোর সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন। দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাট লোকসভা কেন্দ্রে ভোট রয়েছে। প্রথম দফার তুলনায় দ্বিতীয় দফায় কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা বাড়ানো হচ্ছে। তৃতীয়-চতুর্থ দফায় কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানানো হয়েছে নির্বাচন কমিশনের তরফে।

এ ই সময় 24 Apr 2024 9:04 pm

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

খবর অনলাইন 24 Apr 2024 8:36 pm

মতুয়া ঠাকুরবাড়ির অশান্তির ঘটনায় অভিযুক্তদের রক্ষাকবচ, পুলিশের ভূমিকায় অসস্তুষ্ট হাইকোর্ট

Calcutta High Court News : ঠাকুরনগরের মতুয়া ঠাকুরবাড়িতে অশান্তির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে হাইকোর্টে। এই মামলায় পুলিশের তদন্তে অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট। নোটিশ পাঠানো হয়নি, সেই নিয়ে প্রশ্ন তোলা হয়েছে হাইকোর্টে। পাশাপাশি, অভিযুক্তদের বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ এখনই করা যাবে না বলে জানিয়ে দিয়েছে হাইকোর্ট। শান্তনু ঠাকুরকে নোটিশ পাঠানো হলেও মমতা বলা ঠাকুরকে নোটিশ পাঠানো হয়নি কেন? প্রশ্ন তুলল হাইকোর্ট।

এ ই সময় 24 Apr 2024 8:35 pm

গত অর্থবর্ষে লাফিয়ে বেড়েছে রোজগার, বীরভূমের বিজেপি প্রার্থীর সম্পত্তি কত?

লোকসভা নির্বাচনের জন্য একের পরে এক মনোনয়ন পেশ করছেন প্রার্থীরা। ইতিমধ্যেই মনোনয়ন পেশ করেছেন বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবাশিস ধর। নিয়ম মাফিক হলফনামা দিয়ে তিনি তুলে ধরেছেন নিজের সম্পত্তির খতিয়ান। যেখানে নিজের স্থাবর এবং অস্থাবর সম্পত্তির পাশাপাশি বিগত কয়েক বছরে তাঁর আয় কত হয়েছে, তাও প্রকাশ করেছেন এই প্রার্থী।

এ ই সময় 24 Apr 2024 7:01 pm

শুভেন্দুকে দল থেকে তাড়ানোর হুংকার! ভোটের মধ্যে দিলীপের এই মন্তব্য কি আদৌ সত্যি?

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টকার্ড ভাইরাল হয়েছে। যেখানে একটি মন্তব্য লেখা। সঙ্গে রয়েছে দিলীপ ঘোষের ছবি। শুভেন্দু অধিকারী প্রসঙ্গে একটি কটুক্তি করা হয়েছে পোস্টকার্ডটিতে। স্বাভাবিকভাবেই অনেকে মনে করছেন হয়তো দিলীপ ঘোষ এই মন্তব্য রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে করেছেন। কিন্তু, এই দাবি আদতে সত্য নয়। ঠিক কী জানা যাচ্ছে?

এ ই সময় 24 Apr 2024 4:21 pm

‘কোনও গরিব লোক ওর কাছে এলে…’, ফের ‘মাটির ছেলে’ কেষ্টর প্রশংসায় মমতা

বোলপুর লোকসভা কেন্দ্রের জন্য প্রচারে হাজির ছিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়। বোলপুরের সভা থেকে স্বাভাবিকভাবেই উঠে এল অনুব্রত মণ্ডলের কথা। সভা থেকে অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়িয়ে কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে বিষোদ্গার করলেন তিনি। জেলায় সংগঠনে বিরাট ভূমিকা ছিল অনুব্রত মণ্ডলের সেই কথা তুলে ধরেন তৃণমূল নেত্রী। পাশাপাশি, কেন্দ্রীয় এজেন্সি দিয়ে বিজেপি ভয় দেখাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

এ ই সময় 24 Apr 2024 4:14 pm

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭১,০৬৫ টাকা (২৪ এপ্রিল, ২০২৪)। সাম্প্রতিক সর্বোচ্চ মূল্য ৭৩,৯৫৮ টাকা থেকে অনেকটাই পড়ে গিয়েছে মূল্যবান এই হলুদ ধাতুর দাম। ওয়াকিবহাল মহলের মতে, মধ্যপ্রাচ্যের ভূ-রাজনৈতিক উত্তেজনা কমেছে। যাতে সাময়িক ভাবে চিন্তা হালকা হচ্ছে বিনিয়োগকারীরা। প্রধান এই কারণের জন্যই সোনার […]

খবর অনলাইন 24 Apr 2024 3:52 pm

২০১৬-র SSC চাকরিপ্রার্থীদের তথ্য সংগ্রহ শুরু, প্রধান শিক্ষকদের বিশেষ ফর্ম পূরণের নির্দেশ

কলকাতা হাইকোর্টের রায় অনুযায়ী রাজ্যে প্রায় ২৬ হাজার শিক্ষক ও অশিক্ষক কর্মীদের চাকরি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার ২০২৬ সালের নিয়োগ প্রার্থীদের সমস্ত তথ্য চেয়ে পাঠানো হল। সংশ্লিষ্ট জেলার ডিআইদের কাছে সেই তথ্য জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কর্মহীন হয়ে যাওয়া শিক্ষক এবং শিক্ষাকর্মীদের যাবতীয় তথ্য সগ্রহ করে রাখার কাজ শুরু করে দেওয়া হল। একটি গুগল ফর্ম পাঠিয়ে দেওয়া হয়েছে স্কুলের প্রধান শিক্ষকদের কাছে।

এ ই সময় 24 Apr 2024 3:42 pm

'আমাকে মারার পরিকল্পনা করেছিল,' রাজারামকাণ্ডে মুখ খুললেন অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি এবং তাঁর অফিসের সামনে রেইকি চালানোর অভিযোগে ইতিমধ্যেই মুম্বই থেকে রাজারাম রেগে নামে একজনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। এবার সেই বিষয়ে মুখ খুললেন খোদ ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ মুর্শিদাবাদের জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে প্রচার করেন অভিষেক। সেখানেই এই বিষয়ে মুখ খোলেন তিনি।

এ ই সময় 24 Apr 2024 3:34 pm

'২৫-এর নীচে নামানো উচিত নয়', বিদ্যুৎ বিল বাঁচানোর টিপস মমতার

প্রকৃতির রুদ্র রূপের থেকে বাঁচতে অনেকেই এসির উপর ভরসা করছেন। কিন্তু, অতিরিক্ত তৃপ্তির আকাঙ্খা? কেউ কেউ তাপমাত্রা একধাপে নামিয়ে দিচ্ছেন ১৬-১৭ ডিগ্রি সেলসিয়ালে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে বিদ্যুৎ অপচয় রোখার জন্য এবং পরিবেশের কথা ভেবে সচেতন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক কী বলেছেন তিনি? জেনে নিন এই প্রসঙ্গে বিস্তারিত আপডেট

এ ই সময় 24 Apr 2024 3:13 pm

'সাদা খাতা জমা দিয়ে চাকরি হয় না!' সাফ কথা চাকরিহারা বিজেপি কর্মী কবিতার

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়ে চাকরি গিয়েছে প্রায় ২৫,৭৫৩ জনের। গোটা প্যানেলেই বাতিল করে দিয়েছে আদালত। সেই প্যানেলে নাম ছিল কবিতা বর্মনের। এক সময় উত্তর দিনাজপুরের জেলা পরিষদের সভাধিপতি ছিলেন তিনি। সেই সময় তৃণমূলে ছিলেন। বর্তমানে বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। এই পরিস্থিতির জন্য রাজ্য সরকারকেই দায়ী করলেন কবিতা বর্মন। তিনি সাদা খাতা জমা দেননি বলেই দাবি কবিতার।

এ ই সময় 24 Apr 2024 2:15 pm

'খিদের জ্বালা বুঝি...', ২০১৬ সালে SSC দিয়েও মেলেনি চাকরি, যোগ্যদের হয়ে সওয়াল 'হকার' বৃষ্টির

যিনি রাঁধেন, তিনি রোজগারও করেন! সরকারি চাকরি, সবথেকে বড় শিক্ষিকা হওয়ার লক্ষ্য নিয়ে নিজের বিয়ের গয়না বিক্রি করে লোকাল ট্রেনে হকারি করেন বৃষ্টি পাল। ২০১৬ সালে তিনি SSC পরীক্ষায় বসেছিলেন। কিন্তু, সেই যাত্রায় উতরাতে পারেননি। এরপর থেকে জীবন তাঁর একাধিক পরীক্ষা নিয়েছেন। এবার সেই বৃষ্টি পালই SSC নিয়ে আদালতের রায় দেখার পর উল্লেখযোগ্য মন্তব্য করলেন।

এ ই সময় 24 Apr 2024 2:03 pm

বামেদের ভোট চেয়ে তোপের মুখে দিলীপ

লোকসভা ভোটের প্রচারে বামেদের হয়ে ভোট চাইলেন বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। এ ঘটনায় তৃণমূলের সমালোচনার মুখে পড়লেন এই পদ্ম-প্রার্থী। সেইসঙ্গে মুখ্যমন্ত্রীকে নিয়ে তাঁর কু-মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন ভোটাররা। দুর্গাপুরের আশিস মার্কেটে চায়ে পে চর্চায় দিলীপ ঘোষ জানানা, বাম কংগ্রেসের ২২ শতাংশ ভোট আমরা পেয়েছিলাম।

এ ই সময় 24 Apr 2024 11:15 am

সিএএ কি ব্যুমেরাং! জোর চর্চা বনগাঁয়

তাপপ্রবাহের সঙ্গে পাল্লা বঙ্গে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। এদিকে লোকসভা ভোটের মুখে সিএএ চালুর ঘোষণায় নিয়ে জোর আলোচনা এখন বনগাঁয়। কেউ মনে করছেন, সিএএ দিয়েই বাজিমাত করবে বিজেপি। আবার কারও মতে, সিএএ-ই ব্যুমেরাং হবে গেরুয়া শিবিরের কাছে। এ নিয়ে চিন্তায় রয়েছে বঙ্গ বিজেপি। তবে এনিয়ে আত্মবিশ্বাসী তৃণমূল শিবির, বনগাঁ লোকসভা কেন্দ্র এ বার উদ্ধার হবেই।

এ ই সময় 24 Apr 2024 11:05 am

মা ফ্লাইওভারে শুরু সংস্কারের কাজ, ব্যস্ত সময়ে ভোগান্তির আশঙ্কা?

কলকাতার অন্যতম ব্যস্ত উড়ালপুল মা ফ্লাইওভার। এবার এই ফ্লাইওভারের সংস্কারের কাজে হাত দিল কেএমডিএ। সরকারি সূত্রে মারফৎ জানা গিয়েছে, এই উড়ালপুল সংস্কারের জন্য বরাদ্দ হয়েছে মোট ৩ কোটি ১০ লাখ টাকা। এই টাকায় উড়ালপুলের বিয়ারিং এবং পিলারের গার্ডার পরিবর্তন করা হবে। একইসঙ্গে উড়ালপুলে জমা বৃষ্টির জল যাতে দ্রুত বেরিয়ে যেতে পারে, সেই জন্যে পাইপলাইন সংস্কারের কাজও করা হবে বলে জানা গিয়েছে।

এ ই সময় 24 Apr 2024 11:00 am

অনুপ্রবেশ করান দিদি, শাহি-মন্তব্য ঘিরে বিতর্ক

লোকসভা ভোটের মাঝে বাংলায় অনুপ্রবেশ নিয়ে শুরু হলো নয়া বিতর্ক। উত্তরবঙ্গে ভোট প্রচারের মঞ্চ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের অভিযোগ, এই রাজ্যে অনুপ্রবেশের দায় মুখ্যমন্ত্রীর। অনুপ্রবেশ বন্ধ করতে হলে লোকসভা ভোটে বিজেপি তথা নরেন্দ্র মোদীর হাত শক্ত করতে হবে। এই মন্তব্য নিয়ে শুরু হয়েছে জোর বিতর্ক।

এ ই সময় 24 Apr 2024 10:32 am

নওশাদের প্রচার শুরু, চেনা ভিড় নেই সভায়

ভাঙড়ে লোকসভা ভোটের প্রচার শুরু করলো ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। মঙ্গলবার দুপুরে কাশীপুর বাজারের কাছে কর্মিসভায় ভোটের প্রচার শুরু করলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। এদিনের সভা থেকে সরাসরি সিপিএম থেকে শুরু করে কংগ্রেস সবাইকে আক্রমণ করেন নওশাদ। পাশাপাশি ছাড় পায়নি তৃণমূলও। তবে এদিনের কর্মিসভায় আশানুরূপ লোক জোগাড় করতে পারেনি আইএসএফ।

এ ই সময় 24 Apr 2024 9:30 am

২ দিন পরে ভোট! উত্তাপহীন কালিম্পংয়ে কি অন্য ইঙ্গিত?

দ্বিতীয় দফার লোকসভা ভোট দার্জিলিং লোকসভা কেন্দ্রের কালিম্পঙে। তবে সেখানে​ নেই কোনও ব্যানার, ফেস্টুন বা ফ্ল্যাগ। নেই নেতাদের আনাগোনা, মিটিং, মিছিল। সে সবই যেন উধাও। তাতে বোঝার উপায় নেই যে দুদিন পরে ভোট কালিম্পংয়ে। দার্জিলিঙের এই লোকসভা কেন্দ্রে ভোটারের সংখ্যা লক্ষাধিক। বাড়ি বাড়ি গিয়ে প্রার্থীদের ভোটারের কাছে করজোড়ে ভোট প্রার্থনাও নেই।

এ ই সময় 24 Apr 2024 8:52 am

অভিষেকের বাড়ি রেইকিকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য, আরও ৩ জনের সঙ্গে সাক্ষাৎ ধৃতের

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ও অফিস রেইকি করার অভিযোগে ধৃত রাজারাম রেগেকে জিজ্ঞাসাবাদ করে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, চলতি মাসের ১৯ তারিখ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ২০ তারিখ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পিএ-কে ফোন করেন রাজারাম। কলকাতায় আরও ৪ জনের সঙ্গে দেখাও করেন তিনি।

এ ই সময় 24 Apr 2024 8:46 am

কেষ্ট না থাকলেও জিতবে তৃণমূল, কনফিডেন্ট মমতা

এবারে লোকসভা ভোটে অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে ​​বীরভূমে লড়ছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মনে করেন, বীরভূমের অনুব্রত মণ্ডল না-থাকলেও জোড়াফুলের পক্ষে মানুষের রায় অটুট থাকবে। এদিন ​বীরভূমের হাঁসনে মমতা জানান, প্রতিবার কেষ্টকে ঘরবন্দি করা হত। তাতে ভোট আটকাত? বীরভূমে খুদে মন্ত্রী জিতবে তো? মানুষ রায় দিয়ে দিয়েছে।

এ ই সময় 24 Apr 2024 8:34 am

SSC Recruitment Scam : এবার কি কিডনি বেছে দেব? চাকরি খুইয়ে বিচারককে প্রশ্ন পূর্বস্থলীর খোকনলালের

২০১৬-র এসএসসি পরীক্ষায় গ্রুপ ডি পদে চাকরি পেয়েছিলেন পূর্বস্থলীর কাঁকনাইলের খোকনলাল বিশ্বাস। ২০১৮ সালে কালনা ১-এর তেহাট্টা হাই স্কুলে যোগ দেন। সোমবার কলকাতা হাইকোর্টের রায়ে এখন তাঁর মাথায় হাত। ​এখনও তাঁর কাঁধে ঋণের বোঝা। জানালেন, মাসমাইনে না পেলে খাবারই জুটবে না, এবার কিডনি বিক্রি করতে হবে।

এ ই সময় 24 Apr 2024 7:58 am

ক্রেতা-স্বার্থে নির্মাণ নিয়ে নতুন পোর্টাল পুরসভার

কলকাতা শহরে বেআইনি নির্মান নিয়ে জনসধারণকে সতর্ক করতে নয়া পোর্টাল বানাচ্ছে কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগ। জানা গিয়েছে এই পোর্টালের মাধ্যমে জানা যাবে, কোন বিল্ডিং পুরসভায় প্ল্যান স্যাংশন করে তৈরি হয়েছে। এই পোর্টাল থেকে সরাসরি জেনে নিতে পারবেন ক্রেতারা। এর ফলে ফ্ল্যাট কিনলে গেলে তাঁদের আর কোনও সমস্যায় পড়তে হবে না।

এ ই সময় 24 Apr 2024 7:40 am

১৮ জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা! দক্ষিণের সীমা ছাড়িয়ে এবার লু উত্তরবঙ্গেও

গত তিনদিন আশা জাগিয়েছিল আকাশে ছেঁড়া ছেঁড়া মেঘের উপস্থিতি। টানা তিন দিন ৪০ ডিগ্রি সেলসিয়াস পার করল কলকাতা। মেঘ কাটলেই আজ বুধবার থেকে ফের গরম আরও বেড়ে যাওয়ার পূর্বাভাস হাওয়া অফিসের। সেই সঙ্গে বলা হয়েছে, ​​আগামী তিন দিনে সব জেলার তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়বে।

এ ই সময় 24 Apr 2024 7:26 am

CM Mamata Banerjee : কেউ আত্মহত্যা করলে দায় কার? প্রশ্ন মমতার

পূর্ব বর্ধমানের ভাতারে নির্বাচনী সভা থেকে চাকরিহারাদের হয়ে কলকাতা হাইকোর্টের রায় নিয়ে একাধিক প্রশ্ন তুললেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।আদালত সুদ সমেত বেতনের টাকা ফেরানোর নির্দেশ দিয়েছে, তা নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন তৃণমূলনেত্রী। এদিন তিনি জানান, আজ যদি কোনও ছেলেমেয়ে আত্মহত্যা করে, তার দায়িত্ব আপনারা নেবেন?

এ ই সময় 24 Apr 2024 6:55 am

ঠগ বাছতে চাকরি উজাড়! এবার পথে চাকরিহারা যোগ্যরা

কলকাতা হাইকোর্ট বেনজির রায়ে একলপ্তে এসএসসি-র ২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল করেছে। সেই সঙ্গে বাতিলের নির্দেশের সপক্ষে যুক্তি হিসাবে উল্লেখ করেছে, বেআইনি নিয়োগের মোট সুবিধাভোগীর সংখ্যাটা অজানা। এদিকে রাজ্য-এসএসসি-মধ্যশিক্ষা পর্ষদের যুক্তি, তা অবাস্তব। এখন একটাই প্রশ্ন আমজনতার মধ্যে, কলকাতা হাইকোর্ট সবার চাকরিই খারিজ করে দিল কেন?

এ ই সময় 24 Apr 2024 6:25 am

পাচার-কন্যার ঠিকানা হোম, খালি হাতে দেশে যাচ্ছেন দাদা

গত বছরের ডিসেম্বরে বাংলাদেশের বছর ১৬-র এক কিশোরী পাচার হয়ে এ দেশে চলে এসেছে। এখন তার ঠিকানা হাওড়ার এক হোমে। কিন্তু ওই কিশোরী হোম থেকে বাড়ির লোককে ফোন করে। এরপর তার দাদা সমস্ত পরিচয় পত্র-সহ অন্য সব ডকুমেন্টস নিয়ে আসা সত্ত্বেও দেশে নিয়ে যেতে পারেনি বোনকে। কারণ রয়েছে বেশ কিছু আইনি জটিলতা।

এ ই সময় 24 Apr 2024 1:21 am

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

খবর অনলাইন 23 Apr 2024 9:40 pm

সী বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

খবর অনলাইন 23 Apr 2024 9:27 pm

‘নিজের খেয়াল রেখো’, স্ত্রীকে দেখেই ফুঁপিয়ে কান্না শেখ শাহজাহানের

শেখ শাহজাহান সহ আরও একাধিক অভিযুক্তকে এদিন বসিরহাট মহকুমা আদালতে নিয়ে আসা হয়েছিল। যদিও,এদিন মামলার শুননি হয়নি। তবে, শেখ শাহজাহানকে প্রিজন ভ্যানে তোলার সময় তাকে তার মেয়ে ডাকলে সাড়া দেন। ভ্যানের মদঃযে বসেই নিজের স্ত্রীর সঙ্গে কিছু কথা বলেন শেখ শাহজাহান। এমনকি, কথার মাঝেই হঠাৎ শেখ শাহজাহানকে কাঁদতেও দেখা যায়।

এ ই সময় 23 Apr 2024 8:03 pm

'আপনার নিজের ছেলেমেয়ের চাকরি গেলে...' চাকরিহারাদের পাশে দাঁড়িয়ে প্রশ্ন মমতার

সোমবার ২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের গোটা প্যানেল বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। ইতিমধ্যেই এর প্রতিবাদে আগেই সরব হয়েছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর মঙ্গলবার কীর্তি আজাদের সমর্থনে প্রচার সভা থেকে ফের এই বিষয়ে মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো। নাম না করে এই বিষয়ে নিশানা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে।

এ ই সময় 23 Apr 2024 7:43 pm

কোন হেভিওয়েটের বিরুদ্ধে কে? বাংলার ৪২ আসনের সম্পূর্ণ প্রার্থিতালিকা দেখুন

লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২টি কেন্দ্র রয়েছে। এই ৪২টি কেন্দ্রে প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি। এছাড়াও সিপিএম, আইএসএফ এবং কংগ্রেস বেশ কিছু আসনে লড়ছে। কোন কেন্দ্রে কোন প্রার্থী লড়ছে? কোন কেন্দ্রে কোন হেভিওয়েটদের লড়াই হবে? তৃণমূল কংগ্রেস, বিজেপি সহ অন্যান্য প্রধান তিনটি দলের প্রার্থীর নামের তালিকা দেওয়া হল। দেখে নেওয়া যাক একনজরে।

এ ই সময় 23 Apr 2024 7:25 pm

Kalna Sub Divisional Hospital: গরমে নাকাল রোগীরা, খড় বিছিয়ে জল ওয়ার্ডের ছাদে

তীব্র গরমে নাজেহাল হয়ে পড়ছেন কালনা মহকুমা হাসপাতালের মেডিসিন বিভাগের রোগীরা। একাধিক স্ট্যান্ড ফ্যান বসিয়েও স্বস্তি মিলছে না। তার উপর এখন নির্বাচন চলার কারণে নতুন করে কোনও টেন্ডারও পাশ করানো যাচ্ছে না। তাই এই গরমের দহন থেকে মুক্তি পেতে এক অভিনব ব্যবস্থা। হাসপাতালের ছাদে বিছিয়ে দেওয়া হয়েছে খড়। সঙ্গে দিনে দুবার করে জল দেওয়া হবে ওই খড়ের উপর।

এ ই সময় 23 Apr 2024 6:06 pm

'ফাঁসালে ভালো করে ফাঁসাতে পারতাম', বিজেপি প্রার্থীকে তোপ মমতার

সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন বিজেপি প্রার্থী দেবাশিস ধর। মমতা বন্দ্যোপাধ্যায়ই তাঁকে ফাঁসানোর চেষ্টা করেছিলেন বলে অভিযোগ দেবাশিসের। এবার নাম না করে পালটা দেবাশিসকে আক্রমণ মমতার। বীরভূমে দলীয় প্রার্থী শতাব্দী রায়ের সমর্থনে প্রচার সভা থেকে নাম না করে দেবাশিস ধরকে টার্গেট করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মনে করিয়ে দেন শীতলকুচির ঘটনার কথাও।

এ ই সময় 23 Apr 2024 5:37 pm

Ramnabagan Wildlife Sanctuary : রমনাবাগানে হিট ওয়েভ মোকাবিলায় ডায়েট চার্ট

রুদ্র গরমের তাপে কাহিল মানুষ থেকে শুরু করে পশুপাখিরাও। তাই রমনাবাগানের বর্তমান বাসিন্দাদের তথা জীবজন্তুদের জন্য তৈরি করা হয়েছে বিশেষ ডায়েট চার্ট। ব্যবস্থা করা হয়েছে গ্লুকোজ ও ওআরএস সমেত বিশেষ পানীয়ের। পাশাপাশি রোদ এড়ানোর জন্য এনক্লোজোরের উপরে বিছিয়ে দেওয়া হয়েছে খড়ের বিচুলি। আবার তার উপর মাঝেমধ্যে ছড়িয়ে দেওয়া হচ্ছে জলের ছিটে।

এ ই সময় 23 Apr 2024 5:02 pm

বিজেপি কর্মীর ‘জয় শ্রীরাম’ স্লোগান, ‘জাদু কি ঝাপ্পি’ দিয়ে সৌজন্য শেখালেন দেব, দেখুন ভিডিয়ো

উত্তরবঙ্গে প্রচারের জন্য যাচ্ছেন অভিনেতা তথা ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেব। উত্তরবঙ্গের প্রার্থীদের জন্য প্রচারে গিয়েছেন তিনি। বাগডোগরা বিমানবন্দরে নামতেই তাঁকে দেখে জয় শ্রী রাম স্লোগান দেন কয়েকজন বিজেপি কর্মী। তাঁদের দিকে এগিয়ে যান দেব। তাঁদের সঙ্গে করমর্দন করেন এবং তাঁদের সঙ্গে কোলাকুলি করেন দেব। রাজনীতিতে সৌজন্যের বার্তা দিলেন দেব।

এ ই সময় 23 Apr 2024 4:26 pm

বহরমপুরে নির্বাচন পিছিয়ে যাক, মুর্শিদাবাদে রাম নবমীর অশান্তির ঘটনায় পর্যবেক্ষণ হাইকোর্টের

বহরমপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন আপাতত স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানানোর ইচ্চপ্রকাশ কলকাতা হাইকোর্টের। রাম নবমীর দিন এই কেন্দ্রের কিছু অংশে একটি ধর্মীয় সম্প্রদায় তাঁদের অনুষ্ঠান পালন করতে পারেননি। সেখানে এই কেন্দ্রে নির্বাচন কী করে করানো সম্ভব, প্রশ্ন তোলা হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে. কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি তাঁর পর্যবেক্ষণের কথা জানিয়েছেন।

এ ই সময় 23 Apr 2024 4:09 pm

রায়গঞ্জে প্রচারে গরহাজির দীপা, এই প্রথম ছেদ পড়ল ট্রাডিশনে

চলতি বছর লোকসভা ভোটে ট্রাডিশনে ছেদ পড়ল রায়গঞ্জে। এবেরে ভোটে দেখানেই দাশমুন্সি পরিবার। রায়গঞ্জে শক্ত হাতে কংগ্রেসের হাল ধরেছিলেন দীপা দাশমুন্সি। তবে এ বার ভোটযুদ্ধের ময়দানে নেই দীপাও। এই প্রথম দীপাকে ছাড়াই রায়গঞ্জে ভোটে লড়ছে কংগ্রেস। এ ঘটনায় অনেকের মনে প্রশ্ন, তবে কি রায়গঞ্জের রাজনীতিতে দাশমুন্সি পরিবারের ইতি?

এ ই সময় 23 Apr 2024 4:01 pm

গরমে মা ক্যান্টিনে টক ডাল ও শুক্তো, উদ্যোগী পুরসভা

কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পার। সেই সঙ্গে পাল্লাদিয়ে বাড়ছে আপেক্ষিক আর্দ্রতা। এই পরিস্থিতিতে ‘মা ক্যান্টিন’-এর মেনুতে বদলের পরিকল্পনা নিল কলকাতা পুরসভা। জানা গিয়েছে, মেনুতে কাঁচা আম দিয়ে টক-ডাল, শুক্তো, ডিম সেদ্ধ রাখা হবে। ​​মেয়র পারিষদ জানান, কাজের সূত্রে কলকাতায় আসা অনেক মানুষের ভরসা মা ক্যান্টিন। তাঁদের কথা ভেবেই এই পরিকল্পনা।

এ ই সময় 23 Apr 2024 3:46 pm

ডোনেশনের দাবি, ডুয়ার্সের রিসর্টে তালা মারার অভিযোগ

মালিকের থেকে ডোনেশন দাবি না মেটানোয় তৃণমূলের পতাকা লাগিয়ে বন্ধ করে দেওয়া হল রিসর্টের গেট। এমনি অভিযোগ উঠেছে ডুয়ার্সের বানারহাট এলাকার ডায়না নদীর ধারে আপার কলাবাড়ি এলাকার। সেখানে আসা পর্যটকদের চলে যেতে বলা হয়। রিসর্টের মালিক জানান, দাবি মতো ডোনেশন দিতে না পারায় তাঁরা রিসর্ট বন্ধ করে দেওয়ার হুমকি মিলেছে।

এ ই সময় 23 Apr 2024 3:31 pm

নিশানায় ছিলেন অভিষেক? ধৃত রাজারামের পরিচয় জানলে চমকে উঠবেন!

তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কি এবার জঙ্গি গোষ্ঠীর নিশানায় ছিলেন? ২৬/১১ হামলার মূল চক্রী রাজারাম রেগি গ্রেপ্তারের পর এমনটাই আশঙ্কা করছে লালবাজার। কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ এ নিয়ে তদন্ত শুরু করেছে। কলকাতা শহরে রাজারাম কেন এসেছিলেন, সে বিষয়ে অভিযুক্তকে কলকাতায় আনা হয়েছে।

এ ই সময় 23 Apr 2024 2:04 pm

'রাজারামের সঙ্গে পরিচয় শিবসেনা দপ্তরে'

লোকসভা ভোটের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ও অফিসের সামনে রেইকির অভিযোগে কলকাতা পুলিশ মুম্বই থেকে রাজারাম রেগে নামের এক ব্যক্তিকে গ্রেফতার করল। ২৬/১১ মুম্বই হামলার সঙ্গে তদন্তেও উঠে আসে এই ধৃত রাজারাম রেগের। মুম্বই হামলার পাশাপাশি আরও নানা পরিকল্পনার যোগ রয়েছে।

এ ই সময় 23 Apr 2024 1:47 pm

‘মুখ্যসচিব অপরাধের গুরুত্ব বুঝতে ব্যর্থ’, শিক্ষা দুর্নীতির মামলায় মন্তব্য হাইকোর্টের

শিক্ষা দুর্নীতি সংক্রান্ত মামলায় মুখ্যসচিবের রিপোর্টে অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট। মুখ্যসচিব নিজের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন বলেও জানানো হয়েছে আদালতের তরফে। আগামী ২ মে মধ্যে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিতে হবে। অন্যথায় আদলত অবমাননার রুল জারি করা হবে বলেও জানানো হয়েছে আদালতের তরফে। মুখ্যসচিবকে এর আগে ২৩ এপ্রিলের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছিল।

এ ই সময় 23 Apr 2024 1:36 pm

সাফাইকর্মীদের বিক্ষোভ, এনআইটি দুর্গাপুর ক্যাম্পাসে জমছে আবর্জনা

​​নির্দিষ্ট বেতন সহ অন্যান্য সুযোগ-সুবিধার দাবিতে গত চারদিন ধরে ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজির সাফাইকর্মীরা কাজ বন্ধ রেখে বিক্ষোভে নেমেছেন। এর জেরে নোংরা আবর্জনা ভরে গিয়েছে এনআইটি কলেজ ও হস্টেল চত্বর। সেখানকার বাথরুম ব্যবহার করা যাচ্ছে না। এদিকে সাফাইকর্মীদের অভিযোগ, ঠিকাদার সংস্থাকে সমস্যার কথা জানানো হলেও তাদের কোনও হেলদোল নেই।

এ ই সময় 23 Apr 2024 1:16 pm

ফুড এসআই পরীক্ষার প্রশ্নফাঁসে সিআইডি তদন্ত, বড় নির্দেশ হাইকোর্টের

পিএসসি-র ফুড এসআই-এর পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগে সিআইডি তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আজ রাজ্যের এডিজি সিআইডিকে বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, প্রশ্নফাঁসের অভিযোগ নিয়ে রাজ্যের যেখানে যত এআইআর হয়েছে, সেই সবকটাকে একসঙ্গে নিয়ে করতে হবে তদন্ত। আগামী ২২ মে রিপোর্ট জমার নির্দেশ দেওয়া হয়েছে সিআইডি-কে। ১২ লাখ পরীক্ষার্থী ওই পরীক্ষা দেন।

এ ই সময় 23 Apr 2024 12:50 pm

রাজারামকে গ্রেফতারের পরেই মমতা ও অভিষেকের নিরাপত্তা নিয়ে বৈঠক

তৃণমূলের শীর্ষ নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি এবং অফিসের সামনে রেইকি করার অভিযোগে রাজারাম রেগে নামে এক ব্যক্তিকে মুম্বই থেকে গ্রেফতার করে নিয়ে আসা হয়েছে কলকাতায়। রাজারামতে আগামী ২৯ এপ্রিল পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠিয়েছে ব্যাঙ্কশাল আদালত। রাজারাম গ্রেফতার হওয়ার পর বাড়তি সতর্কতা পুলিশের। নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা সংক্রান্ত বৈঠক।

এ ই সময় 23 Apr 2024 11:22 am

সিপিএমের প্রচারে বের হওয়ায় মার! কাঠগড়ায় তৃণমূল

খড়দহে সিপিএম প্রার্থীর সমর্থনে প্রচারে বের হওয়ায় এক সিপিএম কর্মী ও তাঁর স্ত্রীকে মারধরের অভিযোগ। অভিযোগের তির ওঠেছে তৃণমূলের দিকে। এই ঘটনাটি ঘটেছে খড়দহের বিলকান্দা ১ গ্রাম পঞ্চায়েতের মহিষপোতা দাসপাড়ায়। এই ঘটনার প্রতিবাদে ঘোলা থানায় অভিযোগ দায়ের হয়েছে৷ তবে অভিযুক্তদের কেউ এখনও গ্রেফতার হয়নি।

এ ই সময় 23 Apr 2024 11:09 am

Dilip Ghosh : অভিষেকের নামে কুকথা, দিলীপের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর পরিবারকে নিয়ে কুকথা বলার অভিযোগ দিলীপ ঘোষের বিরুদ্ধে। দেওয়ানদিঘি এলাকায় চা চক্রে বেরিয়ে অভিষেককে উদ্দেশ্য করে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ বলেন, ‘তাঁর চোদ্দপুরুষ চোর। বাড়ির চাকর-বাকর, কুকুর-বিড়ালও চোর।’​এই মন্তব্যের প্রতিবাদ জানিয়ে নির্বাচন কমিশনকে লিখিত অভিযোগ জেলা তৃণমূলের সভাপতির।

এ ই সময় 23 Apr 2024 10:45 am

‘অযোগ্যদের আমরাই বার করতে চেয়েছিলাম’, যোগ্য চাকরিপ্রার্থীদের ভষিষ্যৎ নিয়েও প্রশ্ন ব্রাত্যর

সোমবার কলকাতা হাইকোর্ট এসএসসি মামলার রায়দান করে। ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল করার ব্যাপারে নির্দেশ দেওয়া হয়। রাজ্য সরকারের তরফে এই রায়কে মেনে নেওয়া হয়নি। সুপ্রিম কোর্টের যাওয়ার কথা জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন। চাকরি বাতিল হলে অযোগ্যদের চাকরি গেলেও যোগ্য প্রার্থীদের কী হবে, সেই নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

এ ই সময় 23 Apr 2024 10:42 am

অটো-ইমিউন চিকিৎসার উৎকর্ষ কেন্দ্র কলকাতাতেই

অটো-ইমিউন চিকিৎসার উৎকর্ষ এবার কলকাতায়। ​​রাজারহাটে চালু হতে চলেছে, ‘এশিয়ান ইনস্টিটিউট অফ ইমিউনোলজি অ্যান্ড রিউম্যাটোলজি’। এই প্রতিষ্ঠানে থাকবেন ৪০ জন বিশেষজ্ঞ চিকিৎসক। এর মাধ্যমে চলবে ১৮টি অর্গ্যান-স্পেসিফিক অটো-ইমিউনি ডিজ়িজ় ক্লিনিক। জানা গিয়েছে মে মাসের প্রথম সপ্তাহে চালু হবে ওই চিকিৎসা প্রতিষ্ঠান। আনুষ্ঠানিক ঘোষণা হল সাংবাদিক বৈঠকে।

এ ই সময় 23 Apr 2024 10:22 am

কলকাতা ও বীরভূমে ফ্ল্যাট, বিলাসবহুল গাড়ি, শতাব্দী রায়ের মোট সম্পত্তি কত?

ফের একবার তৃণমূলের প্রার্থী হয়েছেন শতাব্দী রায়। বীরভূম থেকেই ভোটে লড়ছেন তিনি। শুরু হয়ে গিয়েছে তাঁর প্রচারও। ইতিমধ্যেই নিজের মনোনয়ন পেশ করেছেন তিনি। একইসঙ্গে জমা দিয়েছেন সম্পত্তির খতিয়ানও। পাশাপাশি নিজের স্বামীর সম্পত্তির খতিয়ানও তুলে ধরেছেন হলফনামায়। জেনে নিন বীরভূমের তৃণমূল প্রার্থী শতাব্দী রায়ের বিগত কয়েক বছরের রোজগার ও মোট সম্পত্তির পরিমাণ।

এ ই সময় 23 Apr 2024 10:21 am

হনুমান জয়ন্তীতে শহরে একাধিক মিছিলের আয়োজন, কোন রাস্তায় যান নিয়ন্ত্রণ?

Hanuman Jayanti 2024 : কলকাতার রাস্তায় এক ট্রাফিক অবস্থা কেমন? হনুমান জয়ন্তী উপলক্ষে আজকে একাধিক রাস্তায় ধর্মীয় মিছিলের আয়োজন করা হয়েছে। সারাদিনে শহরের একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ হওয়ার ব্যাপারে জানানো হয়েছে কলকাতা পুলিশের তরফে। কোন রাস্তা এড়িয়ে চলতে হবে, কোন রাস্তায় যাওয়া যেতে পারে জেনে নেওয়া যাক একনজরে। দেখে নিন, মঙ্গলবার কলকাতা ট্রাফিক আপডেট একনজরে।

এ ই সময় 23 Apr 2024 9:46 am

'লাকি মা'-এর ছবি বুকে নিয়ে মনোনয়ন শতাব্দীর

চতুর্থবার মায়ের ছবি বুকে নিয়ে মনোনয়ন জমা দিলেন বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। এর আগে মনোনয়ন জমা দেওয়ার সময়ে গত তিন বার তাঁর পাশে থেকেছেন মা লালিমা রায়। এদিন ​​কলকাতা থেকে এসে রামপুরহাটের বাড়ি থেকে বেরোনোর সময়ে গাড়িতে তুলে নিয়েছিলেন মায়ের বড় একটা ছবি।

এ ই সময় 23 Apr 2024 7:49 am

তোমাদের নাকি টাকা নেই! দিদির তিরে দিল্লি-কংগ্রেসও

রায়গঞ্জ লোকসভা ভোটের প্রচারে চড়া সুরে কংগ্রেসকে আক্রমণ করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই অভিযোগ করেছিলেন, বঙ্গে লোকসভা নির্বাচনে বাম-কংগ্রেস বিজেপির সঙ্গে সমঝোতা করে তৃণমূলের বিরুদ্ধে নেমেছে। একাধিক সভায় মমতা বন্দ্যোপাধ্যায় আমজনতার কাছে আহ্বানও জানিয়েছেন সিপিএম ও কংগ্রেসকে একটিও ভোট না দেওয়ার।

এ ই সময় 23 Apr 2024 7:16 am

দুর্নীতি করিনি, তবু আমরাও কেন চাকরিহারা?

সোমবার কলকাতা হাইকোর্টের রায়ে ২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি গিয়েছে। তাঁদের মধ্যে বড় অংশই পরীক্ষায় সফল হয়ে ইন্টারভিউ দিয়ে কাউন্সেলিংয়ে চাকরি পেয়েছেন। স্কুলে নিয়োগ পাওয়া এই যোগ্য প্রার্থীদের প্রশ্ন, তাঁদের রিক্রুটমেন্ট খারিজ হলো কেন, কী ভাবে! এবারে কলকাতা হাইকোর্টের রায় নিয়ে উঠছে প্রশ্ন।

এ ই সময় 23 Apr 2024 6:58 am

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

খবর অনলাইন 22 Apr 2024 11:32 pm

'৩০ লাখ মেধাবী প্রার্থীর পিঠে ছুরি মেরেছ', রাজ্যকে নিশানা শুভেন্দুর

এসএসসি মামলার রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। রায়ে ২০১৬ সালের প্যানেল বাতিল করে দিয়েছে উচ্চআদালতের ডিভিশন বেঞ্চ। আর আদালতের রায়ের পরেই রাজ্য সরকারকে তীব্র নিশানা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। কুমরাগঞ্জের সভা থেকে রায়ের প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আক্রমণ করেন শুভেন্দু। পরীক্ষায় বসা ৩০ লাখ মেধাযুক্ত চাকরিপ্রার্থীর পিঠে ছুরি মারা হয়েছে বলে অভিযোগ করেন বিরোধী দলনেতা।

এ ই সময় 22 Apr 2024 6:27 pm

মনোনয়ন কেন্দ্রে মুখোমুখি ইউসুফ ও নির্মল, পরস্পরকে 'বেস্ট উইসেস'

মনোনয়নকে পেশকে ঘিরে দেখা গেল রাজনৈতিক সৌজন্যের ছবি। ঘটনাস্থল মুর্শিদাবাদের জেলার বহরমপুর। একই দিনে প্রায় একই সময়ে মনোনয়ন পত্র জমা দিতে যান বহরমপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান এবং বিজেপি প্রার্থী নির্মল সাহা। মনোনয়ন কেন্দ্রে তৃণমূল ও বিজেপি প্রার্থীর সাক্ষাৎ হতেই একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরস্পরকে 'বেস্ট উইসেস'ও জানান তাঁরা।

এ ই সময় 22 Apr 2024 5:35 pm

ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তি, ভর দুপুরে হয়রানি বর্ধমান-হাওড়া লাইনে

ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে ভর দুপুরে বিপত্তি। বর্ধমান - হাওড়া ডাউন লাইনে ব্যাহত হল ট্রেন পরিষেবা। আজ দুপুরে ডাউন পান্ডুয়া লোকাল পান্ডুয়া স্টেশন ছেড়ে বেরোনোর পর জয়পুর রেল গেটে প্যান্টোগ্রাফ ভেঙে দাঁড়িয়ে যায়। খবর পেয়েই তৎপর হল রেল দফতর। বেশ কিছুক্ষণ পর ট্রেনটিকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয় পান্ডুয়া স্টেশনে। হয়রানির শিকার যাত্রীরা।

এ ই সময় 22 Apr 2024 4:00 pm

'টাকা ফেরত দিতে হবে না', স্ত্রী চাকরি খোয়ালেও 'খাঁড়ার ঘা' এড়াতে পেরে স্বস্তিতে অনামিকার স্বামী

SSC নিয়োগ দুর্নীতি মামলায় রায় ঘোষণা হয়েছে সোমবার। আর এই রায় ঘোষণা হওয়ার পর থেকেই বঙ্গ রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। উল্লেখ্য, আদালতের এই রায়ে চাকরি গিয়েছে অনামিকা রায়েরও। তিনি বলেন, ‘রায় শোনার পর হতাশা গ্রস্ত হয়ে পড়েছি। দীর্ঘ লড়াই করার পর শিক্ষিকা হওয়ার স্বপ্ন পূরণ হয়েছে। আজকে এই রায়তে ভেঙে পড়েছি।'

এ ই সময় 22 Apr 2024 3:03 pm

'চিন্তা করবেন না, পাশে আছি', হাইকোর্টের SSC রায় চ্যালেঞ্জের ঘোষণা মমতার

SSC নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশে যাঁদের চাকরি গিয়েছে এবার তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁদের হতাশ না হওয়ার বার্তা দেন। পাশাপাশি যতদূর লড়াই করার করবেন বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন চাকুলিয়াতে সভা ছিল তাঁর। এদিনের সভা থেকে ঠিক কী বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়? জেনে নিন বিস্তারিত

এ ই সময় 22 Apr 2024 2:34 pm

২৬/১১-র মাস্টারমাইন্ডের সঙ্গে সাক্ষাৎ! অভিষেকের বাড়ি রেইকি করে ধৃত ব্যক্তি

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ও অফিসের সামনে রেইকি করার অভিযোগে মুম্বই থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। ধৃত ব্যক্তির নাম রাজারাম রেগে। ২৬/১১ মুম্বই হামলার তদন্তেও উঠে আসে এই রাজারাম রেগের নাম।

এ ই সময় 22 Apr 2024 2:15 pm

তাপপ্রবাহের মাঝেই মিছিল-মিটিংয়ে নাকাল ব্যারাকপুর শিল্পাঞ্চল

ভোট বলে কথা, রবিবারের প্রচারে কি কোনও খামতি রাখা যায়? তাপপ্রবাহ উপেক্ষা করেই ডান-বাম সব পক্ষই জোরদার প্রচারে বেরিয়ে পড়লেন ব্যারাকপুর শিল্পাঞ্চলে। এদিন মিছিল-মিটিংয়ে অবরুদ্ধ হলো ব্যারাকপুরের রাজপথ থেকে পাড়ার ওলিগলি। আর প্রবল গরমেতা সইতে হল আমজনতাকে। ​​মহা মিছিলের জেরে এ দিন তীব্র যানজট লেগে যায় বিটি রোড, সোদপুর-মধ্যমগ্রাম রোডে।

এ ই সময় 22 Apr 2024 1:31 pm

'কঠোর রায়', হাইকোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছে SSC

সোমবার বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি সব্বার রশিদির ডিভিশন বেঞ্চ SSC নিয়োগ দুর্নীতি মামলায় পুরো প্যানেল বাতিল করার নির্দেশ দিয়েছে। এরপরেই ২৫ হাজারের বেশি চাকরি বাতিল করা হয়েছে। এবার এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিল স্কুল সার্ভিস কমিশন। এসএসসির তরফে সাংবাদিক বৈঠক করা হয় সোমবারষ সেখানে ঠিক কী জানানো হয়েছে?

এ ই সময় 22 Apr 2024 1:25 pm

ক্যান্সার সারিয়ে দু’জনকে চাকরিও দিল হাসপাতাল

ক্যান্সারের কবল থেকে দুই কর্মহীন যুবক-যুবতীকে সারিয়ে তুলে নিজেদের হাসপাতালেই কর্মসংস্থানের ব্যবস্থাও করল ঠাকুরপুকুরের একটি বেসরকারি ক্যান্সার হাসপাতাল। ​​এখন ওই দু’জনের উপার্জনেই দিব্যি চলছে দুটো সংসার। ঘটনাটি ঘটেছে সরোজ গুপ্ত ক্যান্সার সেন্টার অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে।

এ ই সময় 22 Apr 2024 1:05 pm

প্যানেলে বাতিলে একমাত্র টিকে তাঁর উইকেট, তবুও খুশি নন! মুখ খুললেন সোমা

আদালতের রায় মোতাবেক ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল হলেও কলকাতা হাইকোর্টের নির্দেশ মোতাবেক চাকরিতে বহাল রাখা হয়েছে সোমা দাসকে। কিন্তু, এই নির্দেশ সামনে আসার পরেও পুরোপুরি খুশি নন সোমা। তাঁর কথায়, 'সহযোদ্ধা'-রা এখনও পর্যন্ত চাকরি পাননি। সেই জায়গায় দাঁড়িয়ে তাঁরা যেদিন নিয়োগ পাবেন, সেদিন তাঁর স্বস্তি। ঠিক কী বলেছেন তিনি?

এ ই সময় 22 Apr 2024 12:48 pm

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা সমস্ত শিক্ষক ও শিক্ষাকর্মীদের চাকরি বাতিল করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির বেঞ্চ প্রায় ২৬ হাজার জনের চাকরি বাতিলের পাশাপাশি সিবিআই-কে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নির্দেশও দিয়েছে। তিন মাসের মধ্যে সিবিআই-এর কাছে রিপোর্ট চেয়েছে আদালত। […]

খবর অনলাইন 22 Apr 2024 12:40 pm

প্রচারে এলে বয়স্কদের বাড়ি ফেরাচ্ছেন শর্মিলা, একগুচ্ছ পরামর্শ দিলীপের

ভোট বড় দায়, এই গরমে যেখানে বাইরে পা রাখছেন না সাধারণ মানুষ। এদিকে তাপপ্রবাহের চোখরাঙানি এড়িয়ে প্রচার চালাচ্ছেন লোকসভাভোটের প্রার্থীরা। ৪২-৪৩ ডিগ্রিতেই ঠান্ডা মাথায় জনসংযোগ করে যাচ্ছেন তাঁরা। সেই সঙ্গে গরমে সুস্থ ও সাবধানে থাকার ব্যাপারে সচেতন করছেন সাধারণ মানুষকে। এদিন বর্ধমানের তৃণমূলের চিকিৎসক প্রার্থী শর্মিলা সরকার হাতেগোনা কয়েকজন লোক নিয়েই প্রচার করছেন।

এ ই সময় 22 Apr 2024 12:30 pm

গরমে দই, তরমুজ, ওআরএস-এ পরিচর্যা চিড়িয়াখানার বাসিন্দাদের

এই তাপপ্রবাহের ভরদুপুরে লোকজনের সংখ্যা কম আলিপুর চিড়িয়াখানায়। বেশ ছুটির মেজাজেই রয়েছে ওরা। এয়ার কুলার সামনে বসে তীব্র গরম থেকে স্বস্তি পাচ্ছে ওরা। কেও আবার মনের সুখে শসা চিবোচ্ছে, কারও পাতে থাকছে দই অথবা তরমুজ। ​​প্রতি বছরেই গরম পড়লে আলিপুর চিড়িয়াখানায় জন্তুদের ডায়েটে বদল আনা হয়। এবারও তা করা হয়েছে।

এ ই সময় 22 Apr 2024 10:55 am

প্রমোদনগর ডাম্পিং গ্রাউন্ডে গ্রিন ফিল্ড, উদ্যোগী প্রশাসন

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের পাশে ডাম্পিং গ্রাউন্ডে বর্জ্যের পাহাড় কমাতে পদক্ষেপ রাজ্য প্রশাসনের। কেএমডিএ প্রমোদনগরে জমা বর্জ্যকে কাজে লাগিয়ে নানান জিনিস তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানানো হয়েছে ধাপার মতোই বায়ো মাইনিং পদ্ধতিতে সেখানে গ্রিন ফিল্ড তৈরি হবে। সেই কারণে প্রমোদনগরের ডাম্পিং গ্রাউন্ড ঘিরে নানা পরিকল্পনা নেওয়া হয়েছে।

এ ই সময় 22 Apr 2024 9:57 am

'এদের অবিলম্বে চাকরি দরকার', এসএসসি রায়ের আগে পোস্ট কুণালের

আজ এসএসসি মামলার রায় কলকাতা হাইকোর্টে। মামলার রায় দেবে দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ। দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে বাতিল হতে পারে গোটা নিয়োগ প্রক্রিয়াও। সেই রায় ঘোষণার আগেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট তৃণমূল নেতা কুণাল ঘোষের। পোস্টে কুণাল লেখেন, 'যেখানে ভুল, অন্যায়, ব্যবস্থা হোক, দোষীরা শাস্তি পাক, কিন্তু যোগ্য প্রার্থীদের চাকরি যেন বাধা না পায়।'

এ ই সময় 22 Apr 2024 9:55 am

আজ ভাগ্য নির্ধারণ ২৫ হাজার চাকরিপ্রার্থীর, রায় ঘোষণার আগে ফিরে দেখা SSC নিয়োগ দুর্নীতি মামলা

আজ SSC নিয়োগ দুর্নীতি মামলায় রায় ঘোষণা। সমস্ত নজর সেই দিকেই। প্রথম দফার লোকসভা নির্বাচন হয়ে গিয়েছে। দ্বিতীয় দফার নির্বাচনের আগে এই রায়দান নিয়ে বিশেষ কৌতুহল রাজনৈতিক মহলও। ঠিক কী রায় এদিন দেয় আদালত সেই দিকেই সব নজর। SSC নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল গোটা রাজ্যে। ফিরে দেখা SSC নিয়োগ দুর্নীতি মামলা।

এ ই সময় 22 Apr 2024 9:30 am

পাহাড়ে উল্টো ফল হলে সঙ্কটে পড়বেন দুই নেতা?

দার্জিলিং লোকসভা কেন্দ্রে ভোটে লড়ছেন রাজু বিস্ত। নিজেদের অস্তিত্ব বাঁচানোর লড়াইয়ে নেমেছেন বিমল গুরুং ও মন ঘিসিং। তবে মনে করা হচ্ছে রাজু বিস্ত যদি হেরে যান, তাহলে ঘোর সঙ্কটে পড়তে পারেন পাহাড়ের এই দুই নেতা। এদিকে গোর্খা জনমুক্তি মোর্চার আন্দোলনে রাজনীতিতে কোণঠাসা জিএনএলএফ। নিজেদের অস্তিত্ব টিঁকিয়ে রেখেছে এনডিএ।

এ ই সময় 22 Apr 2024 9:22 am

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ চলে না। তাই চলতি তাপপ্রবাহেরও একটি মেয়াদ রয়েছে। সেটি বড়োজোর আর এক সপ্তাহ চলবে। এপ্রিলের শেষেই তাপপ্রবাহ শেষ হবে। আর তার পরেই কালবৈশাখীর পথ প্রশস্ত হবে। কিন্তু প্রশ্ন হচ্ছে, কালবৈশাখী শুরু হলেও কলকাতা, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগণা আদৌ ঝড়বৃষ্টি […]

খবর অনলাইন 22 Apr 2024 9:21 am

অগাস্ট থেকেই নতুন রূপে কালীঘাট মন্দির, কবে উদ্বোধন স্কাইওয়াকের?

প্রতিদিন কালীঘাট মন্দিরে প্রচুর ভক্ত সমাগম হয়। এবার তাঁদের জন্য খুশির খবর। জোর কদমে সংস্কার কাজ চলছে মন্দিরটির। সমস্ত কিছু যদি ঠিকঠাক এগিয়ে যায় সেক্ষেত্রে অগাস্ট মাসেই নতুনভাবে দেখা যেতে পারে কালীঘাট মন্দিরটিকে। এই মন্দিরটির সংস্কার দায়িত্ব রয়েছে রিলায়েন্স গোষ্ঠী। এখনও পর্যন্ত সংস্কার কাজের বিষয়ে ঠিক কী জানা যাচ্ছে? রইল বিস্তারিত

এ ই সময় 22 Apr 2024 8:55 am

জঞ্জাল সংগ্রহ-মশা দমনে দুপুরে কাজ নয় পুরকর্মীদের, সিদ্ধান্ত পুরনিগমের

গরম কমার কোন খবর নেই, এদিকে দিন দিনে বাড়ছে অস্বস্তি। এই অবস্থায় পুরকর্মীদের কাজের সময়সীমায় বদল করছে বিধাননগর পুরনিগম। ​​বিধাননগর পুরনিগম এলাকায় যে পুরকর্মীরা জঞ্জাল সংগ্রহ এবং মশাবাহিত রোগ মোকাবিলায় কাজ করেন তাদের সুস্থ রাখতে ওআরএস ও গ্লুকোজ় এবং টুপি দেওয়া হয়েছে। সেই সঙ্গে কাজের সময়েরও পরিবর্তন করা হয়েছে।

এ ই সময় 22 Apr 2024 8:55 am

অসুস্থ শরীরেও দাপিয়ে প্রচার গৌতমের, ভোকাল টনিকে টগবগে 'জোশ' কর্মীদের

অসুস্থতার কারণে অনেকদিনই সেভাবে সক্রিয় রাজনীতিক ময়দানে দেখা যায়নি। তবে ২০২৪-এর ভোটের আগে ফের ময়দানে সিপিএম নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। দমদম লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী সুজন চক্রবর্তী ও বরনগর বিধানসভা উনরির্বাচনে সিপিএম প্রার্থী তন্ময় ভটচার্যের হয়ে প্রচার করনে গৌতম। অসুস্থ শরীর নিয়েই কর্মীদের দেন বার্তা। সঙ্গে তীব্র সমালোচনা করেন তৃণমূল ও বিজেপির।

এ ই সময় 22 Apr 2024 8:54 am

ভোটের আগে ফেসবুকে লক্ষ লক্ষ টাকার প্রচার মিম পেজের

লোকসভা ভোটের প্রথম দফার আগের ফেসবুকে লক্ষ লক্ষ টাকার বিজ্ঞাপন দিয়েছে মিম পেজগুলি। সেখানে রয়েছে হাস্যকৌতুক ছবি, চুটকি ভিডিয়ো। তার মধ্যেই লুকিয়ে আছে রাজনৈতিক অ্যাজেন্ডা। ভাইরালের লক্ষ্যেও মানুষের কাছে পৌঁছে দেওয়া লক্ষ্য় এই মিম পেজগুলির। তবে অনেকেই এই মিম পেজগুলির অধিকাংশ বিজেপির বক্তব্যের মিল খুঁজে পেয়েছেন। এনিয়ে নির্বাচন কমিশনের নজরদারিরও দাবি উঠেছে।

এ ই সময় 22 Apr 2024 8:14 am

কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি, কলকাতা সহ ভিজবে দক্ষিণবঙ্গের ৮ জেলা

টানা বেশ কয়েকদিন ধরেই কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সপ্তাহের প্রথমে কিছুটা হলেও খুশির খবর। কলকাতা সহ একাধিক জেলায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গের জেলাগুলিতেও হতে পারে বৃষ্টি। যদিও দক্ষিণবঙ্গে বৃষ্টির খুব একটা প্রভাব তাপপ্রবাহের উপর পড়বে না বলেই জানাচ্ছেন আবহবিদরা। কেমন থাকবে আজকের আবহাওয়া? জেনে নিন বিস্তারিত আপডেট

এ ই সময় 22 Apr 2024 8:00 am

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

খবর অনলাইন 22 Apr 2024 7:58 am

৫০ বছরে হিটওয়েভের বেনজির স্পেল বাংলায়, পুরুলিয়াকে হারাল ব্যারাকপুর

গত ক'দিন ধরেই বাংলায় রেকর্ড ভাঙা-গড়ার পালা চলছে গরমের। তবে আগামী কয়েকদিনও এই তাপপ্রবাহের হাত থেকে মুক্তির দেখাতে পারছে না আবহাওয়া অফিস। আবহবিদরা জানিয়েছেন, গোটা দক্ষিণবঙ্গে একটানা এমন তাপপ্রবাহের পরিস্থিতির নজির গত পাঁচ দশকে নয়া রেকর্ড। দিনের গরমে রক্ষা নেই, দোসর হচ্ছে রাতও।

এ ই সময় 22 Apr 2024 7:00 am

আইপিএল ২০২৪: হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ১ রানে আরসিবিকে হারাল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ২২২/৬ (শ্রেয়স আইয়ার ৫০, ফিল সল্ট ৪৮, ক্যামেরন গ্রিন ২-৩৫, যশ দয়াল ২-৫৬) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) ২২১ (উইল জ্যাকস্‌ ৫৫, রজত পতিদার ৫২, আন্দ্রে রাসেল ৩-২৫, হরষিত রানা ২-৩৩) কলকাতা: এবারের আইপিএল-এ একটা হাড্ডাহাড্ডি লড়াই দেখলেন ক্রিকেটমোদীরা। ওই ম্যাচে মাত্র ১ রানে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) হারাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে […]

খবর অনলাইন 22 Apr 2024 12:31 am

দেশের মধ্যে প্রথম, ট্রাক নিয়ে সীমান্ত পেরিয়ে বাংলাদেশ পাড়ি মহিলা চালকের

দেশের প্রথম মহিলা ট্রাক চালক যোগিতা রঘুবংশীর কথা অনেকেই জানেন। তাঁর অনুপ্রেরণায় এই পেশায় এগিয়ে এসেছেন অনেক মহিলাই। এবার দেশে প্রথম কোনও মহিলা ট্রাক চালক বিদেশে পাড়ি দিলেন। বনগাঁ পেট্রাপোল সীমান্ত থেকে পণ্য নিয়ে বাংলাদেশ পাড়ি দিলেন এই মহিলা ট্রাক চালক। দক্ষিণ ভারতের তামিলনাড়ুর বাসিন্দা এই ট্রাক চালক। এই প্রথম মহিলা ট্রাক চালক সীমান্ত পার হয়ে বিদেশে পাড়ি দিলেন।

এ ই সময় 21 Apr 2024 10:37 pm

উন্নয়নের বার্তা নিয়ে দুয়ারে যুব যোদ্ধা, নয়া প্রচার কৌশল তৃণমূলের

হাওড়া লোকসভা কেন্দ্রে প্রচার কর্মসূচিতে অভিনবত্ব আনতে এবার নতুন পন্থা তৃণমূল কংগ্রেসের। হাওড়া কেন্দ্রে দলের যুব সংগঠনের সদস্যদের নিয়ে তৈরি করা হল আলাদা একটি টিম। যুব যোদ্ধা দল বলে নাম দেওয়া হয়েছে সেই টিমের। লোকসভা কেন্দ্রের বাড়ি বাড়ি গিয়ে প্রচার করবেন তাঁরা। তৃণমূল কংগ্রেস আমলের উন্নয়ন মূলক কাজ প্রচারের জন্য এই টিমকে কাজে লাগানো হবে বলে জানানো হয়েছে।

এ ই সময় 21 Apr 2024 10:20 pm

‘সিনেমার কেরিয়ার শেষ, হেডলাইনের রাজনীতি করে’, হিরণকে চাঁচাছোলা আক্রমণ দেবের

হাওড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। তাঁর সমর্থনে আজ, রবিবার প্রচারে আসেন ঘাটালের প্রার্থী দেব। হাওড়ায় বিশাল হাজির ছিলেন তিনি। ধর্মের রাজনীতি নয়, উন্নয়নের রাজনীতি দেখে মানুষের ভোট দেওয়া উচিত বলে সভায় জানান তিনি। পাশাপাশি, নিজের কেন্দ্রের বিজেপি প্রার্থী হিরণ্ময় চট্টোপাধ্যায়কে আক্রমণ করেন দেব। হেডলাইনের রাজনীতি করছেন বলে কটাক্ষ দেবের।

এ ই সময় 21 Apr 2024 8:54 pm

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে পড়েছিলেন। এবার তাঁকে শীর্ষ আদালতের নির্দেশে দিতে হবে বিপুল পরিষেবা কর। টাকা নিয়ে যোগ শিবির করেছেন অথচ এক পয়সায়ও পরিষেবা কর দেননি। অবিলম্বে যোগগুরু রামদেবের পাতঞ্জলী যোগপীঠকে যাথযথ পরিষেবা কর দিতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। রামদেব এবং তাঁর সহযোগী আচার্য বালাকৃষ্ণণের […]

খবর অনলাইন 21 Apr 2024 8:10 pm

‘সিঙ্গুরের মহিলাদের মানিব্যাগ দেওয়া হচ্ছে’, বিধিভঙ্গের অভিযোগ লকেটের! পালটা তৃণমূল

হুগলি লোকসভা কেন্দ্রে নতুন বিতর্ক। হুগলির হরিপাল সিঙ্গুরে বাড়ি বাড়িতে একটি ব্যাগ দেওয়া হচ্ছে মহিলাদের। সেই ব্যাগে বিশেষ কিছু উপহার দেওয়া হচ্ছে। তৃণমূলের তরফে এই ব্যাগ দেওয়া হচ্ছে বলে দাবি বিজেপির। এটা আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করছে বলে দাবি বিজেপির। বিষয়টি নিয়ে সর্ব হয়েছেন বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। বিষয়টি তিনি নির্বাচন কমিশনে জানাবেন বলেও জানিয়েছেন। তেব, অভিযোগ অস্বীকার তৃণমূল কংগ্রেসের।

এ ই সময় 21 Apr 2024 8:08 pm

‘মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রীর প্রস্তাব…’, তৃণমূলকে বিশেষ শর্ত কুড়মি সমর্থিত নির্দলদের

ঝাড়গ্রামে এবার তৃণমূল এবং বিজেপির বিরুদ্ধে প্রার্থী দিয়েছে কুড়মি সমাজ সমর্থিত নির্দল প্রার্থী। কুড়মি সমাজ এবার তৃণমূল কংগ্রেসকে একটি শর্ত দিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করা হয়েছে, কুড়মি অধ্যুষিত অঞ্চলগুলিতে যে কয়টি আসন রয়েছে সেখানে কুড়মি প্রার্থীদের ছেড়ে দেওয়ার জন্য আবেদন করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী বানানোর জন্যেও আবেদন জানিয়েছেন তিনি।

এ ই সময় 21 Apr 2024 7:34 pm

চাকরি থেকে সন্তান, 'কামনা' পুকুরে ডুব দিলেই মনোবাঞ্ছা পূরণ?

হাবড়ার বাণিপুরের ইতনা কলোনীর পুকুরে রবিবার সকাল থেকেই মানুষের ঢল। এদিন প্রায় হাজার খানেক মানুষ ডুব দেন এই 'কামনা' পুকুরে। দূর দূরান্ত থেকেও মানুষ আসেন পুকুরের জলে স্নান করে নিজের মনোবাসনা পূরণের লক্ষ্য নিয়ে। এলাবাসীদের অনেকেই মনে করেন, এলাকার এই পুকুরের জলে রয়েছে বিশেষ এক মাহাত্ম্য। সেই বিশ্বাস থেকেই এলাকার মানুষজন পুকুর পাড়ে তৈরি করেছেন মন্দিরও।

এ ই সময় 21 Apr 2024 5:58 pm