SENSEX
NIFTY
GOLD
USD/INR

Weather

17    C
... ...View News by News Source

কীভাবে দেখতে চান ট্রামকে, সমীক্ষা রাজ্য পরিবহণ দপ্তরের

শহরের দূষণ কমাতে প্রয়োজন পরিবেশবান্ধব যানের। এতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে ট্রাম। বর্তমানে বালিগঞ্জ-টালিগঞ্জ, গড়িয়াহাট-ধর্মতলা এবং ধর্মতলা-শ্যামবাজার ট্রাম চলাচল করে। কিন্তু কলকাতা শহরের নিত্য দিনের যানজটের জেরে প্রায় হারিয়ে যেতে বসেছে ধীর গতির ট্রাম চলাচল। ​​কলকাতা পুলিশেরও যানজটের কারণে ট্রাম চলায় আপত্তি রয়েছে। তবে কলকাতার এই ঐতিহ্যকে বাঁচিয়ে রাখতে নতুন উদ্যোগ নিয়েছে পরিবহন দপ্তর।

এ ই সময় 27 Feb 2024 1:47 am

গিল-জুরেল জুটির দৌলতে এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে নিল ভারত   

ইংল্যান্ড: ৩৫৩ (জো রুট ১২২ নট আউট, ওলি রবিনসন ৫৮, রবীন্দ্র জাদেজা ৪-৬৭, আকাশ দীপ ৩-৮৩) এবং ১৪৫ (জ্যাক ক্রলি ৬০, রবিচন্দ্রন অশ্বিন ৫-৫১, কুলদীপ যাদব ৪-২২) ভারত: ৩০৭ (ধ্রুব জুরেল ৯০, যশস্বী জয়সোয়াল ৭৩, শোয়েব বশির ৫-১১৯, টম হার্টলি ৩-৬৮) এবং ১৯২-৫ (রোহিত শর্মা ৫৫, শুবমন গিল ৫২ নট আউট, ধ্রুব জুরেল ৩৯ নট […]

খবর অনলাইন 27 Feb 2024 1:13 am

‘চিঠ্‌টি আয়ি হ্যায়’-এর গায়ক প্রখ্যাত গজলশিল্পী পঙ্কজ উধাস প্রয়াত

মুম্বই: প্রয়াত হলেন প্রখ্যাত গজলশিল্পী পঙ্কজ উধাস। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। সোমবার সকাল ১১টা নাগাদ মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে তিনি মারা যান। বাবার মৃত্যুর খবর জানিয়ে কন্যা নায়ার উধাস বলেছেন, “গভীর শোকের সঙ্গে জানাচ্ছি, পদ্মশ্রী শিল্পী পঙ্কজ উধাস ২৬ ফেব্রুয়ারি প্রয়াত হয়েছেন।” পঙ্কজ উধাসের মৃত্যুর খবরে দেশের সংগীতজগতে […]

খবর অনলাইন 26 Feb 2024 11:57 pm

ঘাটালের তৃণমূল নেতার ‘বিস্ফোরক’ অডিয়ো ক্লিপ ভাইরাল, কটাক্ষ বিজেপির

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লক সভাপতি দিলীপ মাঝির একটি অডিয়ো কল সম্প্রতি ভাইরাল হয়েছে। সেখানে শোনা গিয়েছে, দলের মধ্যে দুটি গোষ্ঠী নিয়ে বলছেন তিনি। দলের মধ্যে কাজ করতে অসুবিধা হচ্ছে বলেও সেই বার্তায় জানাচ্ছেন ওই তৃণমূল নেতা। তবে ওই অডিয়ো কলের মধ্যে আদৌ তাঁর গলা রয়েছে কিনা, সে ব্যাপারে নিশ্চিত নন ব্লক সভাপতি দিলীপ মাঝি। বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি স্থানীয় বিজেপি নেতৃত্ব।

এ ই সময় 26 Feb 2024 11:14 pm

কোনা এক্সপ্রেসওয়েতে উলটে গেল ক্রেন! বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা, ভোগান্তি যাত্রীদের

কোনা এক্সপ্রেসওয়েতে ভয়াবহ দুর্ঘটনা। রাস্তার মধ্যে একটি ব্রিজ নির্মাণের কাজের জন্য আনা হয়েছিল একটি হাইড্রোলিক ক্রেন। একটি লোহার বিম তুলতে গিয়ে রাস্তার উপরে সেটি উল্টে যায়। অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান যাত্রীরা। এই দুর্ঘটনার জন্য কোনা এক্সপ্রেসওয়ের একদিকের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। যান চলাচল নিয়ন্ত্রণ একটি লেন দিয়ে করানোর জন্য ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

এ ই সময় 26 Feb 2024 10:15 pm

ফেসিয়াল সার্জারিতে নবজীবন বালিকার

কলকাতার মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতাল অসাধ্য সাধন করে এক নজির গড়ে তুলল। এই হাসপাতালের চিকিৎসকরা ফেসিয়াল রিকনস্ট্রাকশন করে নবজীবন দিয়েছেন পাঁচ বছরের এক বালিকাকে। জানা গিয়েছে, ওই বালিকা গীতাঞ্জলি কুমারী ঝাড়খণ্ডের বাসিন্দা। ট্রাকের ধাক্কায় বাইক থেকে ছিটকে পড়ে গুরুতর জখম হয়েছিল সে। এরপর প্রায় দুই ঘণ্টার অস্ত্র প্রচারে মুখমণ্ডল স্বাভাবিক করা গিয়েছে বালিকার।

এ ই সময় 26 Feb 2024 9:56 pm

‘আমাকে শুভেচ্ছা পাঠাবেন না’, বিয়ের ‘ভ্রান্তিবিলাস’ কাটাতে পোস্ট অনুপমের

গায়ক অনুপম রায়ের বিয়ের খবর ছড়িয়ে পড়তেই ফেসবুকে একটি বিশেষ পোস্ট দিলেন বিজেপি নেতা অনুপম হাজরা। গায়ক অনুপমের বিয়ে হচ্ছে, আমার নয় বলে সেই পোস্টে উল্লেখ করেন তিনি। পাশাপাশি তিনি এও জানিয়ে দেন, বিভ্রান্তি না ছড়াতে। অর্থাৎ ভুল করে তাঁকে যেন কেউ বিয়ের শুভেচ্ছা না জানিয়ে বসে, সেই কারণেই এই সতর্কতামূলক পোস্ট করেন তিনি। এর আগে অনুপম রায়ের প্রাক্তন স্ত্রী পিয়া চক্রবর্তীর অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে বিয়ের সময় বিভ্রান্তি ছড়িয়েছিল।

এ ই সময় 26 Feb 2024 8:46 pm

শিলিগুড়ির যানজট মুক্ত করতে উদ্যোগ, পার্কিং লট-বহুতল তৈরির ভাবনা

এবার বহুতল ও পার্কিং লট তৈরির পরিকল্পনা শিলিগুড়ি মহকুমা পরিষদ। প্রায় ১৩.৮ কাঠা জমিতে মোটামুটি ৮ কোটি টাকা খরচ করে বহুতল তৈরি করা হতে পারে। এই বিষয়ে ইতিমধ্যেই ইঞ্জিনিয়রদের ইতিমধ্যেই নকশা তৈরির নির্দেশও দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদের সঙ্গে এই বিষয়ে আলোচনা অনেকটাই এগিয়েছে বলে জানিয়েছেন মহকুমা পরিষদের সভাধিপতি।

এ ই সময় 26 Feb 2024 8:01 pm

ভোটের নজরদারি কমিটিতে ED-র ভূমিকা নিয়ে প্রশ্ন, নির্বাচন কমিশনে স্মারকলিপি তৃণমূলের

লোকসভা নির্বাচনের আগে জাতীয় নির্বাচন কমিশনের কাছে স্মারকলিপি জমা দিল তৃণমূলের সংসদীয় প্রতিনিধি দল। সেই দলের প্রতিনিধি হয়ে এদিন কমিশনের দফতরে যান তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়, প্রতিমা মণ্ডল, দোলা সেন, সাজদা আহমেদ এবং সাকেত গোখলে। সেখানে তাঁরা একটি স্মারকলিপি জমা দেন। স্মারকলিপিতে নির্বাচন কমিশনের গড়ে দেওয়া কমিটিতে ইডি কেন, সেই বিষয়ে প্রশ্ন তোলা হয়।

এ ই সময় 26 Feb 2024 7:59 pm

BJP বিধায়কের এলাকায় ফুটল ঘাসফুল, সমবায়ের ভোটে বিরাট জয় TMC-র

TMC Vs BJP : ফের একটি সমবায় নির্বাচনে জয়ী হল তৃণমূল কংগ্রেস। পূর্ব মেদিনীপুর জেলায় হলদিয়ায় সুতাহাটা ব্লকের গুয়াবাড়িয়া অঞ্চলের অন্তর্গত কৃষ্ণনগর অরবিন্দ সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেল শাসক দল। সামনে দাঁড়াতেই পারল না বিরোধীরা। সব কয়টি আসন জিতে নেয় তৃণমূল সমর্থিত প্রার্থীরা। তৃণমূল কংগ্রেস কর্মীরা জয়ের পর সবুজ আবির উড়িয়ে উল্লাস প্রকাশ করে। তবে এই নির্বাচনের ফল লোকসভা নির্বাচনে কোনও প্রভাব ফেলবে না বলে দাবি বিজেপির।

এ ই সময় 26 Feb 2024 6:38 pm

'আগেই অপরাধী বলে দাগিয়েও দিতে চাই না', শাহজাহানকে নিয়ে মন্তব্য ব্রাত্যর

শেখ শাহজাহানের গ্রেফতারিতে কোনও বাধা নেই বলে জানিয়ে দিয়েছে আদালত। তারপরেই সাংবাদিক বৈঠক তৃণমূলের। ৭ দিনের মধ্যেই শেখ শাহজাহান গ্রেফতার হবে বলে দাবি কুণাল ঘোষ ও ব্রাত্য বসুর। একইসঙ্গে ব্রাত্যর মন্তব্য, যদি পুলিশ শেখ শাহজাহানকে পুলিশ অপরাধী বলে, তাহলে তাঁরাও বলবেন। অন্যদিকে সন্দেশখালিতে তৃণমূল নেতাদের উপর চড়াও হওয়ার ঘটনার সমালোচনায় কুণাল ঘোষ।

এ ই সময় 26 Feb 2024 6:07 pm

‘সাংসদ তহবিলের ২৫ কোটি কোথায় গেল?’ বিস্ফোরক সায়ন্তিকা, পালটা সুভাষ

বাঁকুড়ার বিজেপি সাংসদ ডঃ সুভাষ সরকারকে নিয়ে এবার বিস্ফোরক দাবি করলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদিকা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের। সাংসদ তহবিলে মোট ২৫ কোটি টাকা পেলেও সেখানে কোনও উন্নয়নমূলক কাজ করা হয়নি বলে দাবি করলেন সায়ন্তিকা। তবে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের এই দাবি খন্ডন করেন সাংসদ সুভাষ সরকার। তিনি নিজে এই খরচের হিসেব দিয়ে দেবেন বলেও জানান।

এ ই সময় 26 Feb 2024 5:59 pm

নাম-পদবি নিয়ে বিড়ম্বনায় অজিত মাইতি, হাসপাতালে দেব যেতেই হাসি ফুটল মুখে

সন্দেশখালির তৃণমূল নেতা অজিত মাইতি গ্রেফতার হওয়ার পর থেকেই রীতিমতো বিভ্রান্তিতে পড়েছেন তৃণমূল বিধায়ক অজিত মাইতি। অনেকেই তাঁর সঙ্গে গুলিয়ে ফেলছেন সন্দেশখালির অজিত মাইতিকে। হার্টের সমস্যা নিয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন মেদিনীপুরের অজিত মাইতি। তিনি হাসপাতালের বেডে শুয়ে শুয়েই আর্জি জানিয়েছেন, তাঁর সঙ্গে যেন সন্দেশখালির অজিত মাইতিকে গুলিয়ে ফেলা না হয়। এদিকে তাঁর সঙ্গে দেখা করতে হাসপাতালে যান দেব।

এ ই সময় 26 Feb 2024 5:55 pm

গাড়ি-বাড়ি নেই, ভরসা বাবার সম্পত্তি! কত টাকার মালিক শমীক?

লোকসভা নির্বাচন দোরগোড়ায়। ধীরে ধীরে শক্তি বাড়াচ্ছে গেরুয়া শিবির। পালটা হুংকার তৃণমূলের। ব্রিগেড সভা নিয়ে সরাসরি বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে তৃণমূল। আর এই ঘটনার ঘনঘটার মধ্যেই নজরে বঙ্গের বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্বরা। শমীক ভট্টাচার্য সম্প্রতি নিজের সম্পত্তির খতিয়ান দিয়েছেন হলফনামায়। ঠিক কী জানা যাচ্ছে? কী বললেন এই নেতা? জেনে নিন বিস্তারিত

এ ই সময় 26 Feb 2024 5:06 pm

অনুব্রত গড়ে তৃণমূলে ধাক্কা! BJP-তে যোগ যুবনেতার

লোকসভা নির্বাচনে এবার BJP-র টার্গেট বীরভূম। অনুব্রত মণ্ডল এই মুহূর্তে রয়েছেন তিহাড় সংশোধনাগারে। তাঁর অনুপস্থিতির বিষয়টিকে সামনে রেখে চাঙ্গা BJP। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় বীরভূমের জন্য গড়ে দিয়েছেন কোর কমিটি। এরই মধ্যে অনুব্রত গড়ে তৃণমূলে ধাক্কা! খয়রাশোল ব্লকের তৃণমূল যুব কার্যকরী সভাপতি যোগদান করলেন BJP-তে। ঠিক কী জানা যাচ্ছে? রইল বিস্তারিত

এ ই সময় 26 Feb 2024 5:01 pm

'শাহজাহানকে গ্রেফতার নিয়ে রাজ্যের স্ট্য়ান্ড কী?' হাইকোর্টের প্রশ্নে এজি বললেন...

এখনও অধরা সন্দেশখালির মূল 'মাস্টারমাইন্ট' শেখ শাহজাহান। এবার তাঁকে গ্রেফতার নিয়ে রাজ্য়ের অ্যাডভোকেট জেনারেলকে প্রশ্ন কলকাতা হাইকোর্টের। উত্তরে এজি জানান, শেখ শাহজাহান বর্তমানে পলাতক, তাঁকে খোঁজা হচ্ছে। জানুয়ারি মাসের ৫ তারিখ ইডির ওপর হামলার পর থেকেই কোনও খোঁজ নেই শেখ শাহজাহানের। অন্যদিকে এদিন আদালতের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে শাহজাহানকে গ্রেফতার করতে আর কোনও বাধা নেই।

এ ই সময় 26 Feb 2024 4:25 pm

কলকাতা থেকে উত্তরবঙ্গের 'সম্প্রীতি' ট্রেনের আবেদন রাজ্যপালের

অমৃত ভারত প্রকল্পে দক্ষিণ পূর্ব রেলের ৪৬টি স্টেশন এবং ১০৮টি রোড ওভারব্রিজ ও আন্ডারপাসের ভার্চুয়ালি উদ্বোধন করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর মধ্যে হুগলি জেলার ব্যান্ডেল স্টেশনের এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেই অনুষ্ঠান থেকে কলকাতা থেকে দার্জিলিংগামী নতুন সম্প্রীতি ট্রেন চালু করার ব্যাপারে আবেদন জানান তিনি। পূর্ব রেলের জিএমকে অনুরোধ জানান রাজ্যপাল।

এ ই সময় 26 Feb 2024 3:52 pm

সরকারি বোর্ড লাগান গাড়িতে চেপে তোলাবাজির অভিযোগ, গ্রেফতার ৪

গাড়ির সামনে রয়েছে 'আরটিএ মেম্বার মালদা' লেখা বোর্ড। আর তাতে চেপেই তোলাবাজির অভিযোগ। ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়াল মালদার গাজোলে। কোনও গাড়ি থেকে দশ হাজার, আবার কোন গাড়ি থেকে তারও বেশি অঙ্কের টাকা দাবি করা হচ্ছে বলে অভিযোগ। রাতে পেট্রোলিং-এর সময় ঘটনাটি নজরে পড়ে গাজোল থানার পুলিশ আধিকারিকদের। সঙ্গে সঙ্গে তৎপর হয় পুলিশ।

এ ই সময় 26 Feb 2024 3:12 pm

মাসে বেতন প্রায় আড়াই লাখ, আইটি কর্মী নিয়োগের সিদ্ধান্ত রাজ্যের

রেশন পরিচালন ব্যবস্থায় ইতিমধ্যেই তথ্যপ্রযুক্তির ব্যবহার ব্যাপকভাবে শুরু হয়েছে। এই প্রক্রিয়াকে আরও বেশি করে তরান্বিত করতে 'স্মার্ট পিডিএস' প্রকল্প হাতে নিয়েছে কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, নিয়োগ করা হতে চলেছে একজন করে প্রজেক্ট ম্যানেজার ও ডাটা অ্যানালিসিস্ট এবং দু'জন করে টেকনিক্যাল সাপোর্ট স্টাফ ও সাপোর্ট স্টাফ। জেনে নিন এই চাকরির যাবতীয় খুঁটিনাটি।

এ ই সময় 26 Feb 2024 2:57 pm

'সাত দিনের মধ্যে শাহজাহান গ্রেফতার', হাইকোর্টের নির্দেশের পরেই ভবিষ্যদ্বাণী কুণালের

সন্দেশখালিকাণ্ডে আগামী সাত দিনের মধ্যে গ্রেফতার হবে শেখ শাহজাহান। এমনটাই জানালেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। আইনি জটে শেখ শাহজাহানকে গ্রেফতার করা যাচ্ছে না বলেই রবিবার জানিয়েছিলেন তৃণমূল কংগ্রেস সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে সোমবার হাইকোর্টের প্রধান বিচারপতি জানিয়ে দেন, রাজ্য পুলিশের শাহজাহানকে গ্রেফতারির কোনও বাধা নেই।

এ ই সময় 26 Feb 2024 2:16 pm

হসপিটাল ম্যানের শিবিরে ইসিজি-ও

শহরে দুস্থ দরিদ্রদের নয়া দিশা দেখাচ্ছে কালীঘাটের মহামায়া লেনে স্বাস্থ্য শিবির। ​​গলির মোড়ে বিনামূল্যে ডাক্তার দেখিয়ে, ওষুধ পাচ্ছেন অনেকেই। সেখানে মিলছে নিখরচায় অ্যাজ়মার চিকিৎসা থেকে শুরু করে বিনা পয়সায় ইসিজি ও ছানি অপারেশনও। চিকিৎসক অলোকেশ বিশ্বাসের চিকিৎসায় সুস্থ হয়ে উঠছেন একের পর এক প্রান্তিক মানুষ। পিছনে রয়েছেন ‘হসপিটাল ম্যান’ নামে পরিচিত পার্থ করচৌধুরী।

এ ই সময় 26 Feb 2024 1:44 pm

রাস্তার জন্য জমি পরিদর্শনে প্রশাসন

যানজটের সমস্যার সমাধানে চাঁপদানির ডিভিসি খাল থেকে দিল্লি রোড পর্যন্ত নয়া রাস্তার জন্য জমি সরেজমিনে ঘুরে দেখলেন প্রশাসনের কর্তারা। এদিন উপস্থিত ছিলেন চাঁপদানির বিধায়ক, পুরপ্রধান, চন্দননগরের মহকুমাশাসক এছাড়াও প্রশাসনের কর্তারা। যোগাযোগ ব্যবস্থায় গতি আনাতে প্রশাসনের উদ্যোগ দেখে উচ্ছ্বসিত এলাকাবাসী। জানা গিয়েছে, স্থানীয়দের অনেক দিনের দাবি হাওড়া-বর্ধমান শাখায় বৈদ্যবাটি রেলগেটে ওভারব্রিজ তৈরির।

এ ই সময় 26 Feb 2024 1:24 pm

তৃণমূলের নজরে মতুয়া ভোট, বনগাঁয় বাংলাদেশের মতুয়া মহাসংঘের সভাপতি

প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের ওড়াকান্দি থেকে বনগাঁয় পদার্পণ গুরুচাঁদ ঠাকুরের নাতির ছোট বৌমা সীমা ঠাকুরের। বনগাঁর নির্মীয়মাণ নব ওড়াকান্দি মন্দির ঘুরে দেখেন সীমা ঠাকুর। বনগাঁয় তৈরি হচ্ছে নব ওড়াকান্দি মন্দির। সীমা ঠাকুর জানান এই অনুভূতির কথা মুখে বলা যাবে না। ঠাকুরের নামে বড় উদ্যোগও নেওয়া হয়েছে, আর তাতে ভক্তরা ঝাঁপিয়ে পড়েছেন, এটা খুবই আনন্দের বিষয়।

এ ই সময় 26 Feb 2024 12:55 pm

বারুইপুর হাসপাতালের ভিতরে বেসরকারি অ্যাম্বুল্যান্সের স্ট্যান্ড, সমস্যায় রোগীরা

বারুইপুর মহকুমা সদর হাসপাতালের ভিতরেই গজিয়ে উঠেছে বেসরকারি গাড়ি ও অ্যাম্বুল্যান্সের স্ট্যান্ড। আর গাড়ির ভিড়ে আউটডোরে ঢোকা-বেরনোই দায় হয়ে পড়েছে রোগীদের। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে অভিযোগ করেও কাজ হয়নি বলে। কর্তৃপক্ষের পালটা দাবি ‘পার্টির গরিব ছেলেরা’ গাড়ি চালিয়ে খাচ্ছে। ​এ নিয়ে স্বাস্থ্য ভবনের হস্তক্ষেপের অনুরোধ রোগীদের।

এ ই সময় 26 Feb 2024 12:52 pm

প্রতিষ্ঠা দিবসে রাজ রাজেশ্বরীর মায়ের মন্দির প্রদক্ষিণ, ভাণ্ডারা

মাঘী পূর্ণিমার তিথিতে মন্দির প্রতিষ্ঠা দিবসে সেজে উঠেছে কোন্নগরের রাজ রাজেশ্বরী মঠ। এ দিন হোম ও পুজোপাঠের পর মায়ের রথ পরিক্রমা শেষ হয়। তারপরেই মন্দিরে মায়ের বিগ্রহ রাখা হয়। মায়ের রথযাত্রাকে ঘিরে মন্দিরে ভাণ্ডারা দেওয়া হয়। কাতারে কাতারে ভিড় জমান ভক্তরা। মহাভোগ গ্রহণ করলেন সকলে। মন্দিরের মধ্যে ভক্তদের খাওয়ানোর ব্যবস্থা করা হয়।

এ ই সময় 26 Feb 2024 12:34 pm

জ্ঞানবাপী চত্বরে হিন্দুদের পুজো চলবে, মুসলিম পক্ষের আর্জি খারিজ করে রায় হাইকোর্টের

জ্ঞানবাপী মসজিদের (Gyanvapi Mosque) অন্দরে হিন্দুদের পুজোর অনুমতির রায় বহাল রাখল এলাহাবাদ হাইকোর্ট। সোমবার জ্ঞানবাপীর ‘তহখানা’য় পুজোর অনুমতিকে চ্যালেঞ্জ করে মসজিদ কর্তৃপক্ষের আবেদন খারিজ করে দিল উচ্চ আদালত। সম্প্রতি জ্ঞানবাপী মসজিদের ‘সিল’ করা একটি তহখানায় হিন্দু ভক্তদের পুজো করার অনুমতি দিয়েছিল বারাণসীর জেলা আদালত। জ্ঞানবাপীর তহখানায় পূজার্চনা শুরু হওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হয় মুসলিম আঞ্জুমান ইন্তেজামিয়া […]

খবর অনলাইন 26 Feb 2024 12:17 pm

রাজের পাশেই টাঙানো হয়েছে অর্জুনের ব্যানার

ব্যারাকপুরের লালকুঠি মোড়ে বিধায়ক রাজ চক্রবর্তীর পাশেই সাংসদ অর্জুন সিংয়ের ব্যানার। ওই ব্যানারে অর্জুন সিংয়ের ছবি দিয়ে লেখা রয়েছে ‘টাইগার ইজ ব্যাক।’ সঙ্গে রয়েল বেঙ্গল টাইগারের ছবি। পাশাপাশি রয়েছে, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি। আর ব্যানারের ঠিক নীচে প্রচারে কয়েক জনের নাম লেখা রয়েছে।

এ ই সময় 26 Feb 2024 12:12 pm

সন্দেশখালি নিয়ে বিজেপির ধরনায় অনুমতি নেই পুলিশের, হাইকোর্টের দ্বারস্থ পদ্ম শিবির

বিজেপির তরফে কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে তিন দিনের জন্য টানা ধরনা কর্মসূচি পালন করার উদ্যোগ নেয় রাজ্য বিজেপি। রাজ্য বিজেপির তরফে আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত এই কর্মসূচি পালনের উদ্যোগ নেওয়া হয়। তবে এই ধরনা কর্মসূচির অনুমতি দিল না কলকাতা পুলিশ। উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলার কারণেই এই অনুমতি দেওয়া হয়নি। পালটা, এই ধরনা নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাজ্য বিজেপি।

এ ই সময় 26 Feb 2024 11:25 am

‘বিঘ্নকারী শক্তি’, বসুর বার্তার তিরে কি বোস

বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্য নিয়োগ ঘিরে রাজ্য ও রাজ্যপাল দু’পক্ষের টানাপড়েনের চলে আসছে বহুদিন ধরেই। দীর্ঘ ঘটনাপ্রবাহেও সংঘাতে সে ভাবে দাঁড়ি পড়েনি। এবারে সংস্কৃত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের দু’শো বছরের অনুষ্ঠানে বার্তা দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এ নিয়ে ফের রাজ্য ও রাজ্যপাল দ্বন্দ্বের নয়া ইঙ্গিত। অতীতেও নানা সময়ে নাম না করে রাজ্যপালের সমালোচনা করেছেন শিক্ষামন্ত্রী।

এ ই সময় 26 Feb 2024 11:22 am

মার্কশিটে স্টার-লেটার মার্কস, সেই মেধাবী ইঞ্জিনিয়ারিং পড়ুয়াই গ্রেফতার চাল চুরিতে

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় রীতিমতো চোখ কপালে তোলার মতো ফলাফল ছাত্রটির। ক্লাসে বরবার ফার্স্ট বয় হিসেবে পরিচিত ছিলেন ওই ছাত্র। কিন্তু, বাড়ি ফিরে কিনা ধান চুরিতে নাম জড়াল! গ্রেফতার করা হয়েছে শুভদীপ বাড়ি নামক ওই ছাত্রকে। পুলিশও রীতিমতো হতবাক। ঠিক কী জানা যাচ্ছে? কী ঘটেছে? জেনে নিন বিস্তারিত আপডেট

এ ই সময় 26 Feb 2024 11:21 am

জেলা পরিষদে অর্থই অনর্থ, নজরে আনা হবে মুখ্যমন্ত্রীর?

গত মাসখানেক ধরে চরম অচলাবস্থা পশ্চিম বর্ধমান জেলা পরিষদে। এই অচলাবস্থার পিছনে রয়েছে টাকা। এরই মধ্যে আজ জঙ্গলমহল সফরে দুর্গাপুরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুত্রে খবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কানেও তোলা হতে পারে এই বিষয়টি। অভিযোগ বর্তমানে জেলা পরিষদের আর্থিক পরিস্থিতি নিয়ে জানতে চাইলে তার জবাব পাননি কর্মাধ্যক্ষরা।

এ ই সময় 26 Feb 2024 10:08 am

অসপ্রে দেখতে বাংলাদেশ থেকে চুপিতে পাখিপ্রেমী

এক আত্মীয়ের মুখে শুনেছিলেন পূর্বস্থলীর চুপি পাখিরালয়ের কথা। তারপরেই ভারতে এসে চুপিতে গিয়ে দেখা পান অসপ্রের। আর সেই পাখির টানেই তৃতীয়বার চুপি পাখিরালয়ে বাংলাদেশের পাখিপ্রেমী ফটোগ্রাফার মোশারফ হোসেন। দু’দিন চুপির পাখিরালয়ে কাটিয়েছেন ৮০ বছর বয়সী এই পাখিপ্রেমী ফটোগ্রাফার। এই বয়সেও ভিন দেশ থেকেপক্ষীপ্রেমীর ছুটে আসায় আবেগতাড়িত হয়েছেন স্থানীয়রা।

এ ই সময় 26 Feb 2024 9:33 am

নিচুতলার চাপেই কি পদ ছাড়লেন! ইস্তফায় প্রশ্ন

খানাকুল ১-এর পঞ্চায়েত সমিতির সহ সভাপতির পদ থেকে পদত্যাগ করলেন খানাকুলের দাপুটে তৃণমূল নেতা নইমুল হক। তিনি বহুদিন ধরেই দলের হয়ে দু’টি পদ সামলাচ্ছিলেন। আর এ নিয়ে দলের অন্দরে ক্ষোভ বাড়ছিল। তবে সূত্রের খবর ​​তৃণমূলেরই একাংশের চাপে তিনি পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। এ ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

এ ই সময় 26 Feb 2024 9:20 am

যানজট কাটাতে বাইপাস, ভাঙা হচ্ছে বেআইনি নির্মাণ

উলুবেড়িয়া শহরে যানজটের সমস্য় দীর্ঘদিনের। তার সমাধানে নতুন বাইপাস রাস্তা তৈরির পরিকল্পনা। এবারে উলুবেড়িয়া পুরসভার নির্দেশে রাস্তার দু’ধারে বেআইনি নির্মাণ ভেঙে ফেলার কাজ শুরু হয়েছে। উলুবেড়িয়া পুরসভার তরফে জানানো হয়েছে, আগামী সাত দিনের মধ্যে জবরদখল সরিয়ে নিতে হবে।​উলুবেড়িয়া পুরসভা সুত্রে খবর, এই বাইপাস রাস্তার জন্য রাজ্য সরকারের ইতিমধ্যে প্রায় ৩৭.১১ কোটি টাকা বরাদ্দ হয়েছে।

এ ই সময় 26 Feb 2024 9:05 am

কৃত্রিম নয়, মুক্ত পরিবেশেই শকুন প্রজনন

বক্সা ব্যাঘ্র প্রকল্পের রাজাভাতখাওয়াতে কৃত্রিম শকুন প্রজনন কেন্দ্রে উঁচু গাছের মগডালের বাসায় নিশ্চিন্তে ছানাদের বড় করে তুলছে ‘হোয়াইট ব্যাকড’ শকুন দম্পতি। ​​ওই শকুনের বাসার ছবি প্রকাশ করেছে বক্সা ব্যাঘ্র প্রকল্প কর্তৃপক্ষ। দেশে প্রথম প্রকৃতিতে প্রজননের ঘটনাটি ঘটেছিল হরিয়ানার পিঞ্জরে। আর এবারে দেশের মধ্যে দ্বিতীয় দৃষ্টান্ত সামনে এল বক্সা ব্যাঘ্র প্রকল্পে।

এ ই সময় 26 Feb 2024 8:47 am

গুমায় শ্যুটআউট, তৃণমূলের উপপ্রধানকে বাড়িতে ঢুকে খুন

তৃণমূলের উপপ্রধানকে গুলি করে খুন। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার গুমায়। নিহতের উপপ্রধানের নাম বিজন দাস। মাথায় এবং কানে গুলি লেগেই তাঁর মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। বিরোধী পক্ষ চক্রান্ত করেই তাঁকে খুন করেছে বলে অভিযোগ। খবর পেয়েই হাসপাতালে যান সাংসদ ককলি ঘোষ দস্তিদার। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এ ই সময় 26 Feb 2024 8:44 am

টিউশনের নাম করে বেরিয়ে কংসাবতীতে ডুবে মৃত ২ ছাত্র

টিউশন পড়তে যাওয়ার নাম করে বাড়ি থেকে স্কুটি নিয়ে দুই বন্ধু বেড়িয়েছিল খড়্গপুর কেন্দ্রীয় বিদ্যালয়ে ক্লাস নাইনের দুই পড়ুয়া। কংসাবতী নদীর অ্যানিকেট বাঁধে ঘুরতে এসে বাঁধল বিপত্তি। জলে নামেই তলিয়ে গেল দু’জন। পুলিশ সুত্রে জানা গিয়েছে, নিখোঁজ দুই ছাত্রের নাম আরিয়ান পাসোয়ান এবং পীযুষ পাসোয়ান। তাদের দু’জনেরই বাড়ি খড়্গপুর এলাকায়।

এ ই সময় 26 Feb 2024 8:28 am

শিল্পাঞ্চলের দেওয়ালে ফুটছে ঘাসফুল ও পদ্ম, পিছিয়ে নেই সিপিএম

আসন্ন লোকসভা ভোটে রাজ্যের মধ্যে প্রথম আসানসোল কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল। লোকসভা কেন্দ্রের শত্রুঘ্ন সিনহার সমর্থনে দেওয়াল লেখা শুরু হয়ে গিয়েছে। এবারে আসানসোলের পাশাপাশি দুর্গাপুর ও বর্ধমান লোকসভা কেন্দ্রে প্রার্থীর ঘোষণা না হলেও বিভিন্ন এলাকায় দলীয় প্রতীক ঘাসফুলের ছবি দিয়ে দেওয়াল লেখা শুরু করেছেন স্থানীয় কর্মী-সমর্থকরা।

এ ই সময় 26 Feb 2024 7:35 am

গরম পড়ার আগেই জলসঙ্কটে ১৭ ওয়ার্ড

রাজ্যে সে ভাবে এখনও গরম পড়েনি। তার আগেই জলসঙ্কটে ভুগছেন দক্ষিণ দমদম পুরসভার ১ থেকে ১৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। অভিযোগ, জল আসার কথা দিনে তিন বার। সেখানে আসছে এক থেকে দু’বার। পাশাপাশি এক বালতি জল ভর্তি হতেই লাগছে ১০ মিনিট। এমনি ঘটনা দমদম রোড লাগোয়া মধুগড়, পূর্ব সিঁথি, প্রমোদনগর এলাকার।

এ ই সময় 26 Feb 2024 6:57 am

শহরেই পাহাড়ি ফিল ম্যাজিক্যাল নটিক্যালে

শহরের চেনা ভিড় এবং হই হট্টগোল থেকে বেড়িয়ে পাহাড়ের মতো মনোরম প্রাকৃতিক পরিবেশ উপভোগ করতে চান? জানলার পর্দা সরালেই উপভোগ যদি করতে চান ক্যানভাসে আঁকা ছবির মতো দৃশ্য তাহলে যেতেই পারেন পাটুলি লাগোয়া নটিক্যাল আবাসন। আবাসিকরাও নিজেদের মধ্যে বেশ মিলে মিশে গিয়েছে। আজও তাঁরা একে অন্যের অসুবিধায় ঝাঁপিয়ে পরেন।

এ ই সময় 26 Feb 2024 3:55 am

স্তর নিয়ন্ত্রণে বৃষ্টির জল ভূগর্ভে পাঠানোর উদ্যোগ

যথেচ্ছ ব্যবহারের কারণে ভূগর্ভস্থ জলের স্তর ক্রমশ নীচে নামতে শুরু করেছে। এর ফলে বাড়তে পারে আর্সেনিকের সমস্যা। যা মানব শরীরের জন্য অত্যন্ত বিপজ্জনক। এই সমস্যা সমাধানের একমাত্র উপায় বৃষ্টির জল সংরক্ষণ, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। রাজ্য জনস্বাস্থ্য কারিগরি দপ্তর উদ্যোগ নিয়েছে রাজ্যের যেসব জেলাগুলিতে বর্তমানে জলস্তর সবচেয়ে নীচে সেই সমস্ত জেলাগুলিতেই আগে প্রাকৃতিক উপায়ে জল মাটির নীচে পাঠানোর কাজ শুরু করার।

এ ই সময় 26 Feb 2024 3:02 am

এক বছরে টিবি রোগী বেড়ে গেল ৪৫ হাজার

রাজ্যে বাড়ছে টিবি আক্রান্তের সংখ্যা। ২০২৩ সালে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪৫ হাজার। কিন্তু তাতে উদ্বিগ্ন নন স্বাস্থ্য ভবনের কর্তারা। স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগীর জানিয়েছেন, তাঁদের লক্ষ্য ২০২৫ সালের মধ্যে যক্ষ্মা দূরীকরণ। সেই কারণে প্রথমে চিহ্নিত করতে হবে টিবি আক্রান্ত রোগীদের। সেই সঙ্গে টিবি রোগের মোকাবিলায় সরকারি তরফে বরাদ্দ করা হয়েছে ৩০০ কোটি টাকা।

এ ই সময় 26 Feb 2024 2:43 am

মেঘের চাদরে গরমে লাগাম

আবহাওয়ার মরজি এখন বোঝা দায়। রোদ থাকলেও তেজ নেই সেই রকম। আবার কম্বল মুড়ি দেওয়ার মতো ঠান্ডাও নেই এখন। তবে রাতের দিকে শীতের একটা হালকা আমেজ পাওয়া যাচ্ছে। আবার আকাশও থাকছে মেঘাছন্ন। ছত্তিসগড়ের উপর তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্ত এবং বঙ্গোপসাগরের উত্তরে একটি বিপরীত ঘূর্ণাবর্ত জন্ম নেওয়ার ফলেই দক্ষিণবঙ্গের আকাশে এই রকম মেঘের ঘনঘটা। তবে মঙ্গলবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন অংশে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

এ ই সময় 26 Feb 2024 2:21 am

বসন্তে পক্সের চোখরাঙানি কম এ বার, ভাবাচ্ছে বরং মাম্পস

শহরে বাড়ছে মাম্পসে আক্রান্ত হওয়ার সংখ্যা। ভ্যাকসিন না নেওয়া বাচ্চাদের কানের নীচের প্যারোটিড গ্রন্থি থেকে হচ্ছে ভাইরাল সংক্রমণ। পাশাপাশি বাড়ছে অ্যাডিনো ভাইরাসের সংক্রমণও। এই সংক্রমণ বেশি দেখা যাচ্ছে পাঁচ থেকে নয় বছরের বাচ্চাদের মধ্যে। তবে এই বছর দেখা গিয়েছে কিছু বড়দেরও মধ্যেও এই সংক্রমণ। তবে এটি দীর্ঘ মেয়াদি সংক্রমণ হলেও বাড়াবাড়ি হচ্ছে না সেরকম।

এ ই সময় 26 Feb 2024 1:27 am

বর্জ্য দিয়ে তৈরি নিপুণ শিল্পকর্ম, ইন্ডিয়া বুক অব রেকর্ডসের স্বীকৃতি হলদিয়ার পবিত্রর

পূর্ব মেদিনীপুর জেলার পবিত্র দাস বর্জ্য পদার্থ দিয়ে তৈরি করে ফেলছেন একের পর এক ঘর সাজানোর জিনিস। তাঁদের হাতের কাজ দেখে চোখ ধাঁধিয়ে যাওয়ার জোগাড়। পবিত্র দাসের লক্ষ্য, পরিবেশ দূষণ রোধে বর্জ্য পদার্থ দিয়ে নানা জিনিস তৈরি করা। এই শিল্প নিদর্শন তৈরি করে ইতিমধ্যে পবিত্র ইন্ডিয়া বুক অব রেকর্ডস এবং আমেরিকান বুক অব রেকর্ডসে নাম তুলেছেন।

এ ই সময় 25 Feb 2024 10:26 pm

সন্দেশখালিতে জমি ফেরতের প্রক্রিয়া শুরু, জনমত নিয়ে পালটা প্রচারে নামছে তৃণমূল

সন্দেশখালি নিয়ে এবার পালটা প্রচারে নামছে তৃণমূল কংগ্রেস। সন্দেশখালি সহ তৎ সংলগ্ন এলাকায় প্রচুর মানুষের জমি বেদখল, পাট্টা না দেওয়ার অভিযোগ উঠে এসেছে গত কয়েকদিনে। সেই অভিযোগের ভিত্তিতে গ্রামবাসীদের সমস্যা সমাধানের কাজ শুরু করে দেওয়া হয়েছে জেলা প্রশাসনের তরফে। এবার সেই বাসিন্দাদের প্রতিক্রিয়া নিয়ে নতুন করে প্রচারে নামছে রাজ্যের শাসক দল।

এ ই সময় 25 Feb 2024 9:14 pm

তিহাড়ে বন্দি অনুব্রত, দোতলা বাড়ির দেখভালের দায়িত্বে কে?

গোরু পাচার মামলায় গ্রেফতার করা হয় বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। প্রথমে CBI-এর হাতে গ্রেফতার হন তিনি। পরে তাঁকে হেফাজতে নেওয়ার জন্য আবেদন করেছিল ED। পরবর্তীতে ED হেফাজতে তাঁকে দিল্লিতে নিয়ে যাওয়া হয়। আপাতত তিনি রয়েছে তিহাড় সংশোধনাগারে। এদিকে অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে খাঁ খাঁ করছে তাঁর বাড়ি। কে দেখভাল করছে বাড়িটির?

এ ই সময় 25 Feb 2024 7:38 pm

ভাড়া মাসে ৩ লাখ, বহরমপুরে লোকসভার আগে নয়া কার্যালয় BJP-র

এবার বিজেপির টার্গেট বহরমপুর লোকসভা কেন্দ্র। এবার সেখানে একটি অনুষ্ঠান বাড়ি ভাড়া নেওয়া হয়েছে। জানা গিয়েছে, এই বাড়িটির ভাড়া বাবদ মোটা টাকা গুনতে হচ্ছে বিজেপিকে। এই নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে জেলার রাজনৈতিক মহলের অন্দরে। আসরে তৃণমূল-সিপিএম নেতারা। ঠিক কী বলছেন তাঁরা? কেন এই বাড়িটি ভাড়া নেওয়া? জেনে নিন বিস্তারিত

এ ই সময় 25 Feb 2024 6:33 pm

‘...প্ররোচনা দিতে চাই না!’ সন্দেশখালি কবে যাবেন? ঘোষণা অভিষেকের

সন্দেশখালি কাণ্ড নিয়ে মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ১০ মার্চ ব্রিগেডে সমাবেশের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। সেই সভার পর তিনি নিজে সন্দেশখালি যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে বলে জানিয়ে দেন। এমনকি এখনই সন্দেশখালি এলাকায় কোনও সভা করার প্রয়োজন নেই বলেও জানিয়ে দেন অভিষেক। শেখ শাহজাহানের গ্রেফতারি নিয়েও আদালতের বিশেষ নির্দেশিকা রয়েছে বলে জানান তিনি।

এ ই সময় 25 Feb 2024 6:31 pm

'হাইকোর্ট হাত পা বেঁধে দিলে পুলিশ কী করবে?' সন্দেশখালিকাণ্ডে মুখ খুললেন অভিষেক

সন্দেশখালি নিয়ে এবার মুখ খুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শেখ শাহজাহান এখনও গ্রেফতার না হওয়ায় বিচার ব্যবস্থার ওপরেই দায় চাপালেন তিনি। আজ সন্দেশখালি এবং শেখ শাহজাহান নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের প্রেক্ষিতে অভিষেক বলেন, 'শেখ শাহজাহানকে তৃণমূল আড়াল করছে না, যদি কেউ তাকে গার্ড করে থাকে সেটি হল জুডিশিয়ারি।'

এ ই সময় 25 Feb 2024 5:47 pm

তৃণমূলের ব্রিগেড সভায় কি অবিজেপি দলগুলিকে আমন্ত্রণ? জবাব অভিষেকের

লোকসভা নির্বাচনের জন্য মেগা প্রচারের চমকপ্রদ শুরু করতে চলেছে তৃণমূল। ব্রিগেডে সভা করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে. এই সভায় কি উপস্থিত থাকতে পারেন ইন্ডিয়া জোটের শরিকরা? এই নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠছিল। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঠিক কী বলেছিলেন তিনি? জেনে নিন বিস্তারিত

এ ই সময় 25 Feb 2024 5:46 pm

West Bengal Health Department : হার্ট অ্যাটাকে মৃত্যু ঠেকাতে বড় পদক্ষেপ জেলা প্রশাসনের, চালু গ্রিন করিডর সিস্টেম

এবার হৃদরোগে আক্রান্ত হয়ে যাতে কোনও রোগীর মৃত্যু না হয় সেই জন্য অভিনব পদক্ষেপ গ্রহণ করা হল বর্ধমানের জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে। শুরু করে হয়েছে গ্রিন করিডর পদ্ধতি। এর ফলে কোনও রোগী হৃদরোগে আক্রান্ত হলে তাঁকে যাতে অত্যন্ত অল্প সময়ে হাসপাতালে নিয়ে যাওয়া যায় সেই কারণে এই পদক্ষেপ। ঠিক কী জানা যাচ্ছে?

এ ই সময় 25 Feb 2024 4:39 pm

ব্রিগেডে এবার তৃণমূলের 'জনগর্জন সভা', লোকসভার আগে মমতা-অভিষেকের মেগা মিটিং

লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের 'জনগর্জন'। গমগম করে উঠবে ব্রিগেড। সেখানে সভা করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের ব্রিগেড সমাবেশ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। কবে এই ব্রিগেড সমাবেশের আয়োজন করেছে তৃণমূল? কী কী বিষয় নিয়ে এদিন সুর চড়ানো হতে পারে? জেনে নিন বিস্তারিত আপডেট

এ ই সময় 25 Feb 2024 3:57 pm

ফের সন্দেশখালিতে পার্থ-সুজিত, গলায় খোল ঝুলিয়ে যোগ কীর্তনের আসরে

গতকালের পর ফের আজ সন্দেশখলিতে রাজ্যের মন্ত্রী সুজিত বসু ও পার্থ ভৌমিক। একটি কীর্তনের আসরে যোগ দেন দুই মন্ত্রী। এমনকী সেই আসরে যোগ দিয়ে গলায় খোল নিয়ে বাজাতেও দেখা গেল পার্থ ভৌমিককে। মন্ত্রীরা জানান, তাঁরা সরকারের পক্ষ থেকে এসেছেন এবং কেউ জমি বেআইনিভাবে দখল করে থাকলে তা ফেরত দেওয়া হবে।

এ ই সময় 25 Feb 2024 2:53 pm

‘FIR তো পুলিশের হাতে’, শাহজাহানের গ্রেফতারিতে রাজ্যের ‘ED’ তত্ত্ব খারিজ শুভেন্দুর

শেখ শাহজাহানকে গ্রেফতার করবে ইডি না রাজ্যের পুলিশ। এই নিয়ে তৃণমূল এবং বিজেপি তরজা চলছে অনবরত। রাজ্য সরকারের একাধিক মন্ত্রী জানাচ্ছেন, শেখ শাহজাহানকে ইডি গ্রেফতার করতে পারবে। রাজ্য পুলিশের এফআইআরের উপর স্থগিতাদেশ রয়েছে আদালতের বলে দাবি তৃণমূল নেতৃত্বের। পালটা শুভেন্দু অধিকারীর দাবি, রাজ্য পুলিশের সদিচ্ছা নেই শেখ শাহজাহানকে গ্রেফতার করার বিষয়ে।

এ ই সময় 25 Feb 2024 1:47 pm

ভীতি প্রদর্শন-জাল নথি, ছলে বলে জমি দখলের অভিযোগ সিরাজের বিরুদ্ধেও

শেখ শাহজাহানের ভাই শেখ সিরাজুদ্দিন ওরফে সিরা বিরুদ্ধেও ক্ষোভে ফুঁসছেন গ্রামবাসীরা। তাঁর বিরুদ্ধে রয়েছে প্রায় ২৩০ বিঘা জমি দখলের অভিযোগ। একসময় ডাক্তারি করতেন সিরাজ। পরবর্তীতে এলাকায় বাড়তে থাকে দাপট। ধীরে ধীর শুরু হয় জমি দখল। রীতিমতো ভয় দেখিয়ে গ্রামবাসীদের জমি দখল করা হত বলে অভিযোগ উঠছে সিরাজের বিরুদ্ধে। সিরাজেরও কড়া শাস্তির দাবি গ্রামবাসীদের।

এ ই সময় 25 Feb 2024 1:42 pm

'রাজনীতি বন্ধ করুন', কেন সন্দেশখালিতে অনুপস্থিত? মুখ খুললেন নুসরত

রীতিমতো ফুঁসছে সন্দেশখালি। সেখানে প্রশাসনের তরফে দফায় দফায় পদক্ষেপ করা হয়েছে। এই নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। এরই মধ্যে বারেবারে প্রশ্ন উঠছিল যখন সন্দেশখালির এই অবস্থান সেই সময় কেন সেখানে যাচ্ছেন না বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান। এবার এই নিয়ে মুখ খুললেন নুসরত জাহান। ঠিক কী বলেছেন এই তারকা সাংসদ?

এ ই সময় 25 Feb 2024 1:38 pm

মুসলমানদের চেয়ে হিন্দুদের মধ্যে বাল্যবিবাহ বেশি! এই গুরুতর সমস্যাটি কোন রাজ্যে সবচেয়ে বেশি?

ভারতীয় আইন অনুযায়ী ১৮ বছরের নীচে মেয়ে এবং ২১ বছরের কম বয়সি ছেলের বিয়েকে বাল্যবিবাহ আখ্যা দেওয়া হয়। অপ্রাপ্ত বয়সে বিয়ে রোধ করতে নেওয়া হয় বহুবিধ পদক্ষেপ। তা সত্ত্বেও ভারতে বাল্যবিবাহের সংখ্যা মোটের উপর কম নয়। বাল্যবিবাহ প্রতিরোধে কেন্দ্র এবং রাজ্য সরকারের নানা প্রকল্প সত্ত্বেও এই পরিসংখ্যানে তেমন কোনো পরিবর্তনও আসেনি বলে মত সমীক্ষকদের। ভারতে […]

খবর অনলাইন 25 Feb 2024 12:20 pm

মেলেনি দূষণ নিয়ন্ত্রণের ছাড়পত্র, আজই কল্যাণী AIIMS-এর উদ্বোধন মোদীর, কী ব্যবস্থা হাসপাতাল কর্তৃপক্ষের?

দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ-এর তরফে এখনও ছাড়পত্র দেওয়া হয়নি। এই নিয়ে বিতর্কের মধ্যেই উদ্বোধন হতে চলেছে কল্যাণী AIIMS-এর। পর্ষদের তরফে বক্তব্য, পরিবেশ সংক্রান্ত ছাড়পত্র ছাড়াই শুরু হয়েছিল নির্মাণ কাজ। অন্যদিকে, AIIMS-এর দাবি, অনুমতির জন্য যথা জায়গায় তারা আবেদন করে। সব মিলিয়ে এই নিয়ে সরগরম রাজনৈতিক মহল। তবে এর মধ্যেই উদ্বোধন হতে চলেছে কল্যাণী AIIMS-এর।

এ ই সময় 25 Feb 2024 12:01 pm

বাইপাসে বেসরকারি হাসপাতাল সংলগ্ন ঝুপড়িতে ভয়াবহ আগুন

কলকতায় একটি বেসরকারি হাসপাতাল সংলগ্ন এলাকায় ভয়াবহ আগুন। হাসপাতাল সংলগ্ন একটি ঝুপড়িতে আগুন ধরে যায়। দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। শোনা যাচ্ছে একের পর বিস্ফোরণ। যার জেরে ব্যাপক আতঙ্ক ছড়ায় এলাকায়। কাছেই হাসপাতাল থাকায় আরও বেশি তৎপরতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। তবে কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও পর্যন্ত নিশ্চিতভাবে জানা যায়নি।

এ ই সময় 25 Feb 2024 11:26 am

'ভারতবর্ষ কি হরি ঘোষের গোয়াল নাকি?' আধার নিয়ে বিস্ফোরক বিজেপি বিধায়ক

ফের শিরোনামে আধার ডিঅ্যাক্টিভেশন ইস্যু। নেপথ্যে বিজেপি বিধায়ক অসীম সরকারের মন্তব্য। এক ভিডিয়োতে তাঁকে আধার নিয়ে মন্তব্য করতে দেখা গিয়েছে। ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। যদিও এই সময় ডিজিটাল সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। তীব্র সমালোচনায় নেমেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। ঘটনার জেরে নতুন করে ছড়িয়েছে চাঞ্চল্য।

এ ই সময় 25 Feb 2024 10:51 am

সন্দেশখালিতে নুসরতের 'দূত'? অন্তরালে থেকে খোঁজ সাংসদের!

সন্দেশখালিতে এখনও পা পড়েনি নুসরত জাহানের। দেড় মাসেরও বেশি সময় ধরে যখন উত্তর ২৪ পরগনার এই এলাকা তপ্ত সেই সময় এলাকার সাংসদ কোথায়? তা নিয়ে বিস্তর প্রশ্ন উঠছিল। তিনি নিজেও এই প্রসঙ্গে একটি সংবাদ মাধ্যমে মুখ খুলেছেন। যদিও এরপরেও তাঁকে সন্দেশখালিতে দেখা যায়নি। তবে নিজে না গেলেও সন্দেশখালিতে 'দূত' পাঠিয়েছেন তিনি? ঠিক কী জানা যাচ্ছে?

এ ই সময় 25 Feb 2024 10:46 am

কোচিং ছাড়াই ইপিএসসি-তে সাফল্য, সারা দেশে ১৪ ব়্যাংক ঝাড়গ্রামের মানসের

কোনওরকম কোচিং ছাড়াই এল সাফল্য, তাও আবার ইউপিএসপি পরীক্ষায়। ইউপিএসসি-র অ্যাসিস্ট্যান্ট জিওফিক্সিজ পদে চাকরির পরীক্ষার চূড়ান্ত মেধা তালিকা প্রকাশিত হয়েছে। আর সেই তালিকায় দেশের মধ্যে ১৪তম স্থান অর্জন করেছেন ঝাড়গ্রামের মানস মাহাত। বাড়িতে গিয়ে মানসকে সংবর্ধনা দিলেন ঝাড়গ্রাম জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ সুমন সাহু। মানসের সাফল্যে খুশির হাওয়া গোটা জেলায়।

এ ই সময় 25 Feb 2024 9:04 am

ভোট-ডঙ্কার আগেই বঙ্গে ঢুকছে ফোর্স

ঘোষণা হয়নি লোকসভা ভোটের দিনক্ষণ। জাতীয় নির্বাচন কমিশনের সঙ্গে রাজ্যের বৈঠকও হয়নি। তার আগেই মার্চের প্রথম দিনেই রাজ্যে ঢুকেছে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। শনিবার জাতীয় নির্বাচন কমিশনেরের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানান হল। পাশাপাশি আরও জানানো হয়েছে, ৭ মার্চ রাজ্যে আরও ৫০ কোম্পানি আধা সেনা পাঠানো হবে।

এ ই সময় 25 Feb 2024 2:02 am

লেজ়ার আলোয় ফের সমস্যা বিমান নামায়, তদন্তে পুলিশ

বেঙ্গালুরু থেকে কলকাতায় আসছিল ইন্ডিগোর একটি বিমান। কলকাতায় অবতরণের আগেই দেখা দিল বিপত্তি। পাইলটের অভিযোগ, তীক্ষ্ণ লেজ়ার আলোয় ভরে যায় বিমানের ককপিট। লেজ়ার রশ্মি ককপিটে গিয়ে পড়ছে চিনার পার্ক-কৈখালি এলাকা থেকে। ​​যে কোনও মূহূর্তে ঘটে যেতে পারত বড়সড় দুর্ঘটনা। ​​গোটা ঘটনায় ক্ষুব্ধ কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

এ ই সময় 25 Feb 2024 1:30 am

বাইক-চুরির অভিনব চক্র, শ্রীঘরে ৬ জন

অনলাইন প্ল্যাটফর্মে বাইক বিক্রির বিজ্ঞাপন দিয়ে মালিকের বাইক নিয়ে টেস্ট ড্রাইভের নামে চম্পটের একাধিক ঘটনা ঘটেই চলেছিল কলকাতা শহরে। তার পরেই চুরি করা বাইকের নম্বর বদলে দেওয়া হত। এই তদন্তে নেমে এই চক্রের ৬ জনকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ।

এ ই সময় 25 Feb 2024 1:22 am

শোভাবাজারের গণেশ আর্ট গ্যালারিতে চিত্রকর্ম আর ভাস্কর্যের প্রদর্শনী

শোভাবাজারের গণেশ আর্ট গ্যালারিতে শিল্পী অসীম পাল ও অভিলাষ পাল এর চিত্রকর্ম আর ভাস্কর্যের প্রদর্শনী চলছে। এই প্রদর্শনী শুরু হয়েছে ২১ ফেব্রুয়ারি। আর্ট গ্যালারিটি তাদের নিজেদেরই পরিকল্পনা। চিৎপুরে ট্রাম রাস্তার উপর গণেশ আর্ট গ্যালারিতে শিল্প কাজগুলি এক বিশেষ রূপ সংযোজন করেছে। বিষয়বৈচিত্রে নানাভাব ফুটে উঠেছে সেখানে। রবীন্দ্রভারতী আর্ট কলেজের ছাত্র অভিলাষ পাল বিশেষ ঝোঁক ফাইন […]

খবর অনলাইন 25 Feb 2024 12:26 am

ডাকাতি সেরে সাইকেলে চেপে হাওয়া, বদায়ুঁ গ্যাং কি উত্তর দিনাজপুরেও?

দিনে ফেরিওয়ালা আর রাতে লুটেরা! দু’চাকায় ভর করে গা ঢাকা দেওয়ার ঘটনা ঘটেচলেছে উত্তর দিনাজপুরে। দাঁইহাটে একটি সোনার গয়নার শোরুমে ডাকাতির তদন্তে বদায়ুঁ গ্যাংয়ের কথা জানিয়েছিল পুলিশ। তবে কি উত্তর প্রদেশের কুখ্যাত বদায়ুঁ গ্যাং এবারে দিনাজপুরে? এ নিয়ে অতঙ্ক বাড়ছে উত্তর দিনাজপুর জেলায়।

এ ই সময় 25 Feb 2024 12:07 am

চিংড়িহাটা থেকে ধর্মতলা, ট্র্যাফিকের যন্ত্রণায় স্বস্তির ‘মলম’ খুঁজতে হিমশিম খাচ্ছে পুলিশ!

শহরের ট্র্যাফিকের সমস্যা সমাধানে নাজেহাল কলকাতা পুলিশ। মিছিলের রুট আগেভাগে জানা থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কার্যত ‘হাবুডুব’ খাচ্ছেন ট্র্যাফিক সার্জেন্টরা। এমনটাই অভিযোগ নিত্যযাত্রীদের। ​​আরও অভিযোগ, ট্র্যাফিক কন্ট্রোলে ফোন করেও কর্মসূচির বিষয়ে ঠিকঠাক তথ্যও পাওয়া যায়নি। যদিও কলকাতা পুলিশের দাবি, মিছিল থেকে পথঘাটের সমস্যা সোশ্যাল মিডিয়া পেজে সবকিছু পোস্ট হয়।

এ ই সময় 24 Feb 2024 11:54 pm

দলের উদ্যোগে বয়স্কদের ভাতা প্রদান, অভিষেকের ‘ডায়মন্ড হারবার মডেল’ এবার হাওড়ায়

বার্ধক্য ভাতা এবং বিধবা ভাতা দেওয়ার ব্যাপারে নিজের উদ্যোগে শ্রদ্ধার্ঘ্য নামে একটি প্রকল্প চালু করেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের ডায়মন্ড হারবার কেন্দ্রে এই কর্মসূচি চালু করেছেন তিনি। এই কর্মসূচির মাধ্যমে বয়স্কদের দলের উদ্যোগে ভাতা প্রদানের ব্যবস্থা করা হয়। এবার সেই একই মডেল অনুসরণ হতে চলেছে হাওড়া জেলাতেও।

এ ই সময় 24 Feb 2024 10:53 pm

জয়রামবাটি মন্দিরের আদলে সেজে উঠছে বিষ্ণুপুর স্টেশন, দেখুন নিউ লুক

এবার জয়রামবাটি মাতৃমন্দিরের আদলে গড়ে উঠতে চলেছে বিষ্ণুপুর রেলওয়ে স্টেশন। আগামী ২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রস্তাবিত এই প্রকল্পের 'ভার্চুয়ালি' উদ্বোধন করতে চলেছেন। শনিবার বিষ্ণুপুর লোকসভার সাংসদ নিজের ফেসবুক ওয়ালে প্রস্তাবিত মডেল রেল স্টেশনের ছবি প্রকাশ করেছেন। এছাড়া শান্তিপুর রেলওয়ে স্টেশনের পুনর্বিকাশ কাজ এগোচ্ছে অত্যন্ত দ্রুত গতিতে। তালিকায় রয়েছে আরও বেশকিছু স্টেশন।

এ ই সময় 24 Feb 2024 9:06 pm

বিদ্যাসাগর সেতু বন্ধ থাকবে ২ ঘণ্টা, কবে-কোন পথে যান নিয়ন্ত্রণ?

Kolkata Traffic : বিদ্যাসাগর সেতু রক্ষণাবেক্ষণের কাজ চলছে দীর্ঘদিন ধরে। ফের এই সেতু বন্ধ রাখার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হল। আগামী মঙ্গলবার এই সেতু বন্ধ রাখা হবে। দুই ঘণ্টার জন্য এই সেতু দিয়ে যান চলাচল বন্ধ রাখা হচ্ছে। এর আগেও একাধিকবার রক্ষণাবেক্ষণের কাজের জন্য এই সেতু বন্ধ রাখা হয়েছিল। দুই ঘণ্টার জন্য সেতু বন্ধ থাকার ফলে যান চলাচল করা হবে ওই সময়। সেই ব্যাপারে বিস্তারিত জানাল কলকাতা ট্রাফিক পুলিশ।

এ ই সময় 24 Feb 2024 8:08 pm

সন্দেশখালি নিয়ে জাতীয় স্তরে প্রচারে BJP, বিশেষ সেমিনারের আয়োজন JNU ক্যাম্পাসে

সন্দেশখালি নিয়ে এবার জাতীয় স্তরের রাজনীতিতে সরব হতে চলেছে বিজেপি। শনিবার দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি সেমিনারের আয়োজন ওরা হচ্ছে। পড়ুয়াদের সামনে সন্দেশখালির ঘটনা তুলে ধরা হবে। সেই সেমিনারে অংশগ্রহণ করবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই সেমিনারে সন্দেশখালির মহিলাদের উপর অত্যাচারের কথা তুলে ধরা হবে।

এ ই সময় 24 Feb 2024 7:27 pm

উলুবেড়িয়ায় সুলতান জায়াতে ভরসা বেশি তৃণমূলের, চমকপ্রদ প্রার্থীর জল্পনা বিজেপিতে

হাওড়া জেলার অন্যতম গুরুত্বপূর্ণ লোকসভা কেন্দ্র হল উলুবেড়িয়া। এই কেন্দ্র থেকে দীর্ঘদিন কয়েক বছর ধরে জিতে আসছে তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। সুলতান আহমেদ এই কেন্দ্র থেকে সাংসদ হওয়ার পর কেন্দ্রের মন্ত্রী হয়েছিলেন। তাঁর মৃত্যুর পর এই কেন্দ্রে প্রার্থী হন তাঁর স্ত্রী সাজদা আহমেদ। এই কেন্দ্র থেকে গতবার বিজেপি জয় বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করলেও এবার নতুন প্রার্থী নির্ধারিত হতে পারে বলে মনে করা হচ্ছে।

এ ই সময় 24 Feb 2024 6:58 pm

'বান্ধবীর বাড়ি থেকে ফিরলেই শরীরজুড়ে দাগ থাকত...', মুখ খুললেন সন্তানখুনে অভিযুক্ত শান্তার স্বামী

সন্তান খুনে গ্রেফতার মা! এই শিরোনামে রীতিমতো চমকে উঠেছে গোটা বাংলা। সমপ্রেমী সম্পর্কের জন্যই কি বলি হতে হল এক শিশুকে? তা নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। এরই মধ্যে এবার উল্লেখযোগ্য তথ্য উঠে আসছে। জানা গিয়েছে, পুলিশি জিজ্ঞাসাবাদে ঘন ঘন একে অপরের খোঁজ করছেন তাঁরা। এবার মুখ খুলেছেন শান্তার স্বামীও। ঠিক কী জানা যাচ্ছে? রইল বিস্তারিত

এ ই সময় 24 Feb 2024 6:49 pm

১০০ আসনে নাম ঘোষণা শীঘ্রই! লোকসভায় বঙ্গ BJP-র 'কনফার্মড প্রার্থী' কারা?

এখনও লোকসভা নির্বাচনের দিনক্ষণ সামনে আসেনি। কিন্তু, রাজনৈতিক পারদ চড়ছে ক্রমশ। শোনা যাচ্ছে, নির্ঘণ্ট প্রকাশের আগেই ১০০ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP। আর তার মধ্যে রয়েছে বাংলাও। তবে এই বিষয়ে বঙ্গ বিজেপি নেতারা অবশ্য মুখে কুলুপ এঁটেছেন। বঙ্গে কনফার্ম তালিকায় রয়েছেন কারা? ঠিক কী জানা যাচ্ছে? রইল বিস্তারিত

এ ই সময় 24 Feb 2024 6:13 pm

মঙ্গলে পুরুলিয়া, বুধে বাঁকুড়ায় মুখ্যমন্ত্রীর সভা

লোকসভা নির্বাচন ২০২৪-এর আগে জঙ্গলমহল সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে তিন দিনের সফরে পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রামে প্রশাসনিক সভা করবেন তিনি। তার আগেই মুখ্যমন্ত্রীর সভা ঘিরে ইতিমধ্যেই জোরকদমে প্রস্তুতি চলছে পুরুলিয়া ও বাঁকুড়া জেলায়। লোকসভা নির্বাচনের আগে এই সভা দলীয় কর্মীদের কাছে অক্সিজেন হিসেবে কাজ করবে, মনে করছেন তৃণমূলের জেলা নেতৃত্ব।

এ ই সময় 24 Feb 2024 5:46 pm

মৌসম নূরের সামনেই তৃণমূলের গোষ্ঠী বিবাদ, ধস্তাধস্তিতে উত্তপ্ত হরিশ্চন্দ্রপুর

ফের প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠী কোন্দল। এবার ঘটনাস্থল মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের রশিদাবাদ গ্রাম পঞ্চায়েত এলাকায়। রবিউল ইসলাম অনুগামী ও নিহার রঞ্জন ঘোষ অনুগামীরা একে অপরের সঙ্গে বচসা এবং হাতাহাতিতে জড়িয়ে পড়েন বলে অভিযোগ। রাজনৈতিকমহলের মতে, এই ঘটনাকে কেন্দ্র করে লোকসভা নির্বাচনের আগে চরম অস্বস্তিতে পড়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস।

এ ই সময় 24 Feb 2024 5:28 pm

স্কুলের সামনে মাতাল হয়ে বেহুঁশ হিন্দি শিক্ষক, বর্ধমানের স্কুলে হইচই

পা টলমল করছে। মুখ থেকে মদের দুর্গন্ধ বার হচ্ছে ক্রমাগত। স্কুলের বাইরে এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখে অনেকেই চমকে উঠতে পারেন। কিন্তু, তার থেকেও বেশি অবাক করা কথা তিনি ওই স্কুলেরই শিক্ষক। এই ঘটনায় রীতিমতো হকহকিয়ে যাচ্ছেন এলাকার বাসিন্দারা। অস্বস্তিতে স্কুল কমিটিও। ঠিক কী জানা যাচ্ছে? কেন এভাবে মদ্যপ অবস্থায় ঘুরে বেড়ান ওই শিক্ষক?

এ ই সময় 24 Feb 2024 4:53 pm

রবিতে উদ্বোধন মোদীর, কল্যাণী AIIMS-এর পরিবেশগত ছাড়পত্র নেই, দাবি রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের

নদিয়া জেলার Kalyani AIIMS নিয়ে নতুন করে তৈরি হল বিতর্ক। এই হাসপাতালের জন্য পরিবেশগত ছাড়পত্র দিল না রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। পরিবেশগত ছাড়পত্র দেওয়ার ব্যাপারে সুপ্রিম কোর্টের একটি স্থগিতাদেশের কথা উল্লেখ করা হয়েছে। সেই কারণেই হাসপাতালকে ছাড়পত্র দেওয়া হয়নি বলে জানানো হয়েছে। নদিয়া জেলার এই এইমস হাসপাতাল নিয়ে আগে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির খবরও ছড়িয়ে পড়েছিল।

এ ই সময় 24 Feb 2024 3:44 pm

তৃণমূল নয়, বাংলায় বামেদের সঙ্গে জোট কংগ্রেসের! স্পষ্ট বার্তা অধীরের

এবার বঙ্গে জোট অঙ্ক কার্যত স্পষ্ট? শোনা যাচ্ছিল তৃণমূলের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে আলোচনা করতে চলেছে কংগ্রেস। কিন্তু, সেই জল্পনায় ইতি টেনেছেন ডেরেক ও'ব্রায়েন। এবার বামেদের সঙ্গে জোট নিয়ে উল্লেখযোগ্য মন্তব্য করলেন অধীর চৌধুরী। ইতিমধ্যেই কথাবার্তাও শুরু হয়ে গিয়েছে বলে জানান তিনি। ঠিক কী বলেছেন অধীর চৌধুরী? জেনে নিন বিস্তারিত

এ ই সময় 24 Feb 2024 1:53 pm

ফের হাওড়া-শিয়ালদা শাখায় লোকাল বাতিলের ঘোষণা, ঘুরপথেও একাধিক ট্রেন

ফের লোকাল ট্রেন বাতিলের ঘোষণা। ট্রাফিক এবং পাওয়ার ব্লকের কারণে হাও়ডা ও শিয়ালদা শাখায় বাতিল থাকবে একগুচ্ছ ট্রেন। বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হল পূর্ব রেলের পক্ষ থেকে। এছাড়া বেশকিছু ট্রেন ঘুরপথে চলবে। পাশাপাশি একাধিক ট্রেনের ছাড়ার সময়েও পরিবর্তন করা হবে। এর ফলে ফের একবার সাধারণ মানুষের হয়রানির আশঙ্কা করা হচ্ছে।

এ ই সময় 24 Feb 2024 1:48 pm

এবার এক বাসেই কলকাতা থেকে দিনহাটা, কবে চালু পরিষেবা? বুকিং কী ভাবে?

এবার উত্তরবঙ্গের বাসিন্দাদের জন্য বিরাট সুখবর। কলকাতা থেকে দিনহাটা পর্যন্ত একটি রকেট বাস শীঘ্রই চালু হতে চলেছে। এই প্রসঙ্গে দেওয়া হয়েছে সুখবরও। নতুন একটি বাসের উদ্বোধনে এসে এই বিষয়ে আশ্বাস দিয়েছেন এনবিএসটিসি চেয়ারম্যান পার্থপ্রতিম রায়। সেক্ষেত্রে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, কবে চালু হবে এই বাস পরিষেবা? ঠিক কী জানা যাচ্ছে? রইল বিস্তারিত

এ ই সময় 24 Feb 2024 1:42 pm

ডাক্তারির পর IRS, IAS ডিগ্রি! আকাশচুম্বী সাফল্যের মন্ত্র কী? খুদেদের শিক্ষাদান তরুণ আমলার

IAS অভিজিৎ শিভালে ক্লাস নিলেন ছোট ছোট পড়ুয়াদের। তিনি বর্তমানে শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদের সিইও। শিলিগুড়ি পুর নিগমের উদ্যোগে শহরের দুঃস্থ এবং মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য একটি কর্মসূচির আয়োজন করা হয়েছে। যেখানে বিভিন্ন শিক্ষকরা তাঁদের ক্লাস নেবেন নানা বিষয়ে। সেখানেই একটি ক্লাসে হাজির ছিলেন এই IAS আধিকারিক। তাঁকে পেয়ে খুশি পড়ুয়ারাও।

এ ই সময় 24 Feb 2024 1:28 pm

‘চলে যাচ্ছি’ স্ট্যাটাস দিয়ে ‘সহমরণ’ প্রেমিক যুগলের! বিবাহ বহির্ভূত সম্পর্কের জের? রহস্য দুর্গাপুরে

দুর্গাপুর থানার নিউটন এলাকায় উদ্ধার দুইজনের ঝুলন্ত দেহ। দুইজনের মধ্যে বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল বলে জানা গিয়েছে। দুজনের পরিবারেই বিবাহ বহির্ভূত সম্পর্কের কারণে অশান্তি চলত। শুক্রবার রাতে প্রেমিকার বাড়ি থেকে দুইজনের ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট। প্রাথমিকভাবে দুইজন আত্মহত্যা করেছে বলেই মনে করা হচ্ছে।

এ ই সময় 24 Feb 2024 12:07 pm

জিমেল আগস্টে বন্ধ হয়ে যাচ্ছে? কী বলছে গুগল

সোশ্যাল মিডিয়ায় হইচই! আগামী আগস্ট মাস থেকে না কি বন্ধ হয়ে যাচ্ছে গুগলের (Google) জনপ্রিয় পরিষেবা জিমেল (Gmail)। এ ব্যাপারেই বিবৃতি দিয়ে বিষয়টি স্পষ্ট করে দিয়েছে গুগল। গুগল স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, এই জনপ্রিয় ই-মেল পরিষেবা কোনো ভাবেই ব্যাহত হচ্ছে না। জিমেল বন্ধ করার যে খবর সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছিল, তা আদতে গুজব। সোশ্যাল মিডিয়া […]

খবর অনলাইন 24 Feb 2024 11:23 am

লোকসভায় কংগ্রেসের সঙ্গে আসন ভাগ তৃণমূলের? মুখ খুললেন ডেরেক

এবার বাংলায় ইন্ডিয়া জোট নিয়ে মুখ খুললেন ডেরেক ও'ব্রায়েন। তিনি জানান, আপাতত ৪২টি আসনে মমতা বন্দ্যোপাধ্যায় যে অবস্থান দলের জন্য ঠিক করে দিয়েছে সেখান থেকে কোনও বদল হবে না। তাঁর এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে কি কংগ্রেসের সঙ্গে কোনও আসন সমঝোতাতে যেতে রাজি নয় তৃণমূল? ঠিক কী জানা যাচ্ছে?

এ ই সময় 24 Feb 2024 11:02 am

মায়ের চড়ে মৃত্যু, নাকি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা!

হাওড়ার বেলুড়ে ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য। জানা গিয়েছে, বাবা ছিলেন অফিসে। ভাই ও বোনের মধ্যে মোবাইল নিয়ে ঝগড়া হচ্ছিল। যার জেরে বিরক্ত হয়ে মা এসে বড়দিদির গালে চড় মারেন। অভিযোগ, তাতেই মৃত্যু হয় ক্লাস ফাইভের ছাত্রীর। যদিও মৃতার মায়ের দাবি, মার খাওয়ার পর পাশের ঘরে গিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে মেয়ে।

এ ই সময় 24 Feb 2024 9:58 am

ব্রেসলেট হারানোর জের, মহিলাকে অত্যাচারের অভিযোগ এসআই-এর বিরুদ্ধে

সাব ইনস্পেক্টরের সোনার ব্রেসলেট খোয়া যাওয়ায় সন্দেহ পড়ে গ্রামের এক কিশোরের ওপর। আর তার জেরেই ওই কিশোরের মাকে পুলিশ ফাঁড়িতে নিয়ে গিয়ে অত্যাচারের অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে হুগলির খানাকুলের মালঞ্চ এলাকায়। অভিযুক্ত সাব ইনস্পেক্টরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। ইতিমধ্যেই ওই এসআইকে সাসপেন্ডও করা হয়েছে। হাসপাতালে চিকিৎসা চলছে ওই মহিলার।

এ ই সময় 24 Feb 2024 9:33 am

তুষারপাতে বিপর্যয়! হিমাচলের ৩৫৬টি রাস্তা বন্ধ, জম্মুতে বিপাকে পর্যটকরা, সিকিম-অরুণাচলের আটকে পড়া ৭০ জনকে উদ্ধার

কলকাতা: তুষারপাতের কারণে মানুষের সমস্যা বাড়তে শুরু করেছে পার্বত্য রাজ্যগুলিতে। ভারী তুষারপাতের কারণে সমস্যার সম্মুখীন হচ্ছেন পর্যটকরা। হিমাচলপ্রদেশে তুষারপাতের কারণে চারটি জাতীয় মহাসড়ক-সহ ৩৫৬টি রাস্তা বন্ধ। লাহৌল-স্পিতিতে ২৬৯টি, চাম্বার ৫৮টি এবং কুল্লু জেলার ২১টি রাস্তা বন্ধ রয়েছে। রাস্তা বন্ধ থাকায় অসুস্থ, বয়স্ক এবং গর্ভবতী মহিলারা চম্বা ও কুল্লুতে পৌঁছতে অসুবিধার সম্মুখীন হচ্ছেন। পাশাপাশি, ১৬২টি ট্রান্সফরমার […]

খবর অনলাইন 24 Feb 2024 8:30 am